খেলাভারতসেরা খবর

ভারত-পাক সিরিজ নিয়ে সরাসরি সৌরভের সঙ্গে কথা চান রামিজ রাজা

দীর্ঘ কয়েক দশক হয়ে গেল ভারত এবং পাকিস্তানের মধ্যে কোন দ্বিপাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হয়নি। প্রায় এক দশক আগে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হয়েছিল। তারপর দুই দেশের রাজনৈতিক সম্পর্ক এতটাই খারাপ পরিস্থিতির যে চলে যায় যে এই দুই দেশ একে অপরের সঙ্গে কখনোই দ্বিপাক্ষিক সিরিজ খেলতে রাজি হয় না। পাকিস্তান রাজি হলেও পাকিস্তানের প্রস্তাব সরাসরি প্রত্যাখ্যান করে ভারত। তার কারণ ভারতীয় বর্ডারে ক্রমাগত জঙ্গিদের মদত দিয়ে চলেছে পাকিস্তান সরকার।

বর্তমানে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের পদে রয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রামিজ রাজা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদে রামিজ রাজা বসার পর থেকে রামিজ রাজা দাবি করতে শুরু করেন তিনি ভারত এবং পাকিস্তান ম্যাচ করার ব্যাপারে বেশ আগ্রহী।

আইসিসির মঞ্চ বাদ দিয়েও ভারত- পাকিস্তান দ্বৈরথ চালু করতে রামিজ রাজার তরফ থেকে একটি প্রস্তাব দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডকে নিয়ে একটি চার দেশীয় টুর্নামেন্টে আয়োজন করা। যাতে ভারত এবং পাকিস্তান একে অপরের মুখোমুখি হতে পারে। পাক বোর্ডের চেয়ারম্যান এ বার জানিয়ে দিলেন, এই নিয়ে তিনি কথা বলবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে।

Related Articles

Back to top button