খেলাভারতসেরা খবর

সৌরভ, রামিজ দু’জনেই ভারত-পাক সিরিজ চান, আজব দাবি পাক বোর্ডের প্রাক্তন কর্তার

এই মুহূর্তে ভারত এবং পাকিস্তানের মধ্যে রাজনৈতিক পরিস্থিতি অত্যন্ত খারাপ। যত দিন যাচ্ছে ততই পরিস্থিতি আরও তলানীতে যাচ্ছে ভারত এবং পাকিস্তানের মধ্যে। যার সরাসরি প্রভাব পড়েছে ক্রিকেট মহলে। ভারত ও পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতি খারাপের জন্য দীর্ঘ কয়েক বছর ভারত এবং পাকিস্তানের মধ্যে কোন দ্বিপাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হয়নি।

2012 সাল থেকে দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়নি ভারত এবং পাকিস্তানের ক্রিকেট দল। রাজনৈতিক উত্তেজনার প্রভাব পড়েছে ক্রিকেটেও। পাকিস্তান ক্রিকেট বোর্ড বেশ কয়েকবার ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করার প্রস্তাব জানালেও বিসিসিআই সেটা সরাসরি নাকচ করে।

এবার এই বিষয়ে মুখ খুললেন পাকিস্তানের প্রাক্তন বোর্ড কর্তা তৌকির জিয়া। তৌকির জিয়া জানিয়েছেন,  ‘‘সমস্যাটা সরকারের সঙ্গে সরকারের। বিসিসিআই কখনই বলেনি পকিস্তানের সঙ্গে ক্রিকেট খেলবে না। দু’দেশের ক্রিকেট বোর্ডের শীর্ষেই এখন রয়েছেন দুই প্রাক্তন ক্রিকেটার। ওঁরা ভারত-পাকিস্তান ক্রিকেট সিরিজের গুরুত্ব বোঝেন। সৌরভ গঙ্গোপাধ্যায় এবং রামিজ রাজা ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে চান। ক্রিকেট মাঠে দু’দেশের লড়াই দেখার থেকে ভাল আর কী আছে?’’

Related Articles

Back to top button