খেলাভারতসেরা খবর

রোহিতের থেকেও ভয়ঙ্কর ভারতের এই ৩ প্লেয়ার, ২০২৩ বিশ্বকাপে করবে ওপেনিং

হাতে আর দুবছর সময় নেই তার মধ্যে হতে চলেছে 2023 ওয়ানডে বিশ্বকাপ। 2023 বিশ্বকাপ আয়োজন হবে ভারতেই। তাই দেশের মাটিতে বিশ্বকাপ নিয়ে এখন থেকে প্রস্তুতি শুরু করতে হবে টিম ইন্ডিয়াকে। শেষবার ভারত যখন বিশ্বকাপ জিতেছিল 2011 সালে তখন দেশের মাটিতেই বিশ্বকাপ হয়েছিল। তাই ইতিহাসের পুনরাবৃত্তি করতে মরিয়া টিম ইন্ডিয়া।
তবে তার আগে রোহিত শর্মার পাশাপাশি আরও বেশ কয়েকজন ওপেনার ব্যাটসম্যান তৈরি করতে হবে টিম ইন্ডিয়া জন্য। যারা ভবিষ্যতে ভারতের তারকা হয়ে উঠতে পারেন।

এক নজরে দেখে নেওয়া যাক সেই তালিকায় যারা ভবিষ্যতে রোহিত শর্মার শূন্যস্থান পূরণ করবে:-

পৃথ্বী শ:- ইতিমধ্যেই জাতীয় দলের হয়ে বেশ কয়েকটি ম্যাচ খেলেছেন পৃথ্বী শ। রোহিত শর্মার অনুপস্থিতিতে সুযোগ পেয়েই নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন তিনি। তবে মাঝে মাঝে ফিটনেসের সমস্যা হয় পৃথ্বীর। সেটা কাটিয়ে উঠতে পারলেই জাতীয় দলের একজন সম্পদ হয়ে উঠবেন এই তরুণ ওপেনার ব্যাটসম্যান।

শুভমান গিল:- ইতিমধ্যেই ভারতীয় টেস্ট দলে ওপেনার হিসেবে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন শুভমান গিল। একবার সেট হয়ে গেলে তিনি যে কতটা ভয়ঙ্কর হতে পারে যেটা কারুরই অজানা নয়। টেস্টে ওপেনিংয়ের পাশাপাশি রোহিত শর্মার অনুপস্থিতে ভারতীয় ওয়ানডে দলের ওপেনার হয়ে উঠতে পারেন শুভমান গিল।

ঈশান কিশান:- আইপিএল এবং ঘরোয়া ক্রিকেটে বারবার নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন ঈশান কিশান। একবার সেট হয়ে গেলে শুরু থেকেই ধ্বংসাত্মক ব্যাটিং করতে পারেন ঈশান কিশান। বড় বড় শট খেলার জন্য ইশান কিশানকে আলাদা করে চেনে ক্রিকেট বিশ্ব। তাই রোহিত শর্মার অনুপস্থিতিতে কে এল রাহুলের সঙ্গে ভারতের ওপেনিংয়ে জুটি বাঁধতে দেখা যেতে পারে ঈশান কিষানকে।

Related Articles

Back to top button