বিনোদনসেরা খবর

দুবাইয়ের সবচেয়ে ব্যয়বহুল প্রাসাদ কিনলেন মুকেশ আম্বানি! ১০টি বেডরুম, ২টি সুইমিং পুল ছাড়া আর কী কী রয়েছে এখানে জানেন?

মুকেশ আম্বানি তার বিলাসবহুল জীবনযাপনের জন্য সারা বিশ্বে পরিচিত। অ্যান্টিলিয়া তারই একটি জীবন্ত উদাহরণ, যা বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল আবাসিক ভবন হিসেবে পরিচিত। লাক্সারি জীবনযাপনের পাশাপাশি বিলাসবহুল বাড়ি ঘরেরও ব্যাপক শখ রয়েছে তার। আর তাই ভারত ছাড়াও বিশ্বের বহু দেশেই কোটি কোটি টাকার বাংলো রয়েছে তার।

সম্প্রতি এই তালিকায় নতুন সংযোজন দুবাইয়ের একটি ভিলা। সংযুক্ত আমিরাতে মুকেশ আম্বানির ছেলে অনন্ত আম্বানির একটি বাড়ি নিয়ে তুমুল চর্চা চলছে দেশজুড়ে। চলতি বছরের শুরুর দিকে দুবাইয়ের পাম জুমেইরাহ বিচে ৮০ মিলিয়ন ডলার (ভারতীয় টাকায় ৬৪০ কোটি টাকা) মূল্যের একটি ভিলা কিনেছেন আম্বানি পূত্র।

সূত্রের খবর, জুমেইরাহতে যেখানে অনন্ত আম্বানি বাড়ি কিনেছেন, তার পাশে রয়েছে একাধিক তারকার বাড়ি। এর মধ্যে অন্যতম ইংল্যান্ডের ফুটবলার ডেভিড বেকহ্যাম ও বলিউড বাদশা শাহরুখ খান। শোনা যাচ্ছে সমুদ্রের ধারে এই ভিলাটি দুবাইয়ের সবচেয়ে দামি নির্মাণের মধ্যে একটি।

কিন্তু কী এমন রয়েছে এই ভিলার মধ্যে, যা নিয়ে এতো হইচই! আসলে বিলাসবহুল এই বাড়িটির মধ্যে রয়েছে ১০ টি বেডরুম, একটি স্পা এবং দুটি সুইমিং পুল। যার একটি খোলা আকাশের নিচে এবং একটি বন্ধ জায়গায়।

‘পাম জুমেইরাহ দ্বীপপুঞ্জ’ এর বিশেষত্ব কী? ২০০১ সালে পাম জুমেইরাহ দ্বীপপুঞ্জের নির্মাণ কাজ শুরু হয়। এরপর ২০০৭ সালের দিকে সেখানে জনবসতি গড়ে ওঠে। সমুদ্রের মাঝখানে নির্মিত এই দ্বীপে রয়েছে বহু বিলাসবহুল হোটেল, বিলাসবহুল ক্লাব, স্পা, রেস্টুরেন্ট এবং বিলাসবহুল অ্যাপার্টমেন্ট।


প্রসঙ্গত, ২০২১ সালে ইংল্যান্ডে একটি বিলাসবহুল প্রাসাদ কিনেছেন তিনি‌। সূত্রের খবর মুকেশ আম্বানি তার বড়ো ছেলে আকাশ আম্বানির জন্য জর্জিয়ান যুগের এই প্রাসাদটি কিনেছিলেন। মুকেশ-কন্যা ইশাও নিউ ইয়র্কে একটি বাড়ি কেনার পরিকল্পনা করছেন।

Related Articles

Back to top button