বিনোদনসেরা খবর

৬০ এর দোরগোড়ায় এসেও মাত দেবেন নবাগতদেরও, কিং খানের হার্ড ওয়ার্ক শুনলে ইন্সপায়ার হবেন যে কেউ

নিষ্ঠা, কঠোর পরিশ্রম আর জেদ থাকলে মানুষ যে কোনো অসাধ্য সাধন করতে পারে তা নিজেকে দিয়ে বারংবার প্রমাণ করেছেন কিং খান শাহরুখ। রোমান্স কিং এর খোলোস থেকে বেরিয়ে রীতিমত অ্যাকশন কিং হয়ে উঠেছেন তিনি।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, চেনা গতের ইমেজ ছেড়ে ‘পাঠান’ হয়ে উঠতে গত দু বছর ধরে মাথার ঘাম পেয়ে ফেলে পরিশ্রম করেছেন শাহরুখ। প্রতিনিয়ত নিজেকে ভেঙেচুরে নতুন করে গড়েছেন তিনি। ৫৭ বছর বয়সে এসেও প্রমাণ করলেন তিনি আসলেই কিং।

প্রসঙ্গত, দীর্ঘ চার বছর পর কামব্যাক করছেন তিনি। তার শেষের দিকের বেশ কয়েকটি ছবি পরপর ফ্লপ হওয়ায় নিজেকে একেবারে সরিয়ে নিয়েছিলেন শাহরুখ। সময় দিচ্ছিলেন নিজেকে। নতুন করে ঝাল দিচ্ছিলেন তিনি। আর ফলস্বরূপ চার বছর পর এক গুচ্ছ মেগা বাজেটের ধামাকাদার ছবি নিয়ে পর্দায় ফিরছেন তিনি।

এদিকে যেদিন থেকে তার ‘পাঠান’ ছবির লুক প্রকাশ্যে এসেছে রীতিমত শোরগোল পড়ে গিয়েছে দর্শকমহলে। তার সুঠাম, সুদর্শন পেশীবহুল ঋজু চেহারা লজ্জায় ফেলবে বলিউডের যে কোনো নবাগত অভিনেতাকে। তার বর্তমান লুকের পেছনে তিনি ঠিক কতটা পরিশ্রম করেছেন সে কথাই প্রকাশ্যে আনলেন তাঁর প্রশিক্ষক প্রশান্ত সুভাষ।

প্রশান্তের কথা থেকেই জানা গেছে ক্যামেরার সামনে দাঁড়ানোর আগে গত দুই বছর অক্লান্ত পরিশ্রম করেছেন শাহরুখ। সম্প্রতিই মুম্বইয়ের এক সাংবাদিক সম্মেলনে প্রশান্ত জানান, ‘‘প্রচুর ওয়েট লিফটিং করেছেন শাহরুখ। প্রথম দিকে লাগাতার সার্কিট ট্রেনিং এবং কার্ডিয়ো ওয়ার্কআউট করানো হত। পরের দিকে আরও কঠোর পরিশ্রম করেছেন।”

প্রশান্ত আরও জানান, “একাধিক বার চোট পেয়েও পিছিয়ে যাননি। আর সব মিলিয়ে দু’বছরের এমন অধ্যবসায়ের ফসল কী, তা প্রত্যেকে পর্দায় দেখতে পাচ্ছেন। ওঁর চেহারা, শারীরিক গঠন সবটাই আমূল পাল্টে গিয়েছে।’’ প্রসঙ্গত, কিং খানের এই ছবিতে দেখা যাবে বলিউডের অন্যতম প্রভাবশালী অভিনেত্রী দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম।

Related Articles

Back to top button