বিনোদনসেরা খবর

১৪ বছর পূর্ণ করলো ‘তারক মেহতা কা উল্টা চশমা’, এত বছর পরেও সমানভাবে জনপ্রিয় এই শো, রইল ভেতরের গল্প

দীর্ঘদিন ধরে মানুষকে নিখাদ বিনোদন দিয়ে আসছে টেলিভিশনের অন্যতম জনপ্রিয় শো ‘তারক মেহেতাকা উল্টা চশমা’। ২০০৮ সালে শুরু হওয়া এই কমেডি ড্রামাটি পুরো ১৪ বছর পূর্ণ করলো এইদিন। হাসি-মজায় ভরপুর এই শোটি মে কেবলই মানুষের মনোরঞ্জন করছে তাই নয়, শো’য়ের মাধ্যমে অনেক গুরুত্বপূর্ণ বার্তাও তুলে ধরেছে মানুষের সামনে।

সম্প্রতি পরিচালক মালভ রাজদা নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে শো’টির ১৪ বছর পূর্ণ হওয়ায় একটি পোস্ট শেয়ার করেছেন অনুরাগীদের সঙ্গে। পরিচালক তার পোস্টে কেকের একটি ছবি শেয়ার করেছেন, যার উপরে লেখা আছে ‘ তারক মেহতা কা উল্টা চশমা ১৫ তম বছরে পদার্পণ করেছে’। সেই সঙ্গে পোস্টের ক্যাপশনে তিনি লিখেছেন, ‘এটি একটি চমৎকার যাত্রা ছিলো। অনুষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ’।

টেলিভিশনে রোজই নানান ধরনের শো আসতে থাকে তবে এই শো’টি যেন আলাদাই কিছু। মানুষের মন খারাপ দুঃখ সবকিছুরই টনিক যেন ‘তারক মেহতাকা উল্টা চশমা’। হাসি না পেলেও কলাকুশলীদের কর্মকান্ড দেখে হাসতে বাধ্য হবে দর্শকমহল। দীর্ঘদিন ধরে দর্শকদের হৃদয়ের পাশাপাশি টিআরপি তালিকাতেও রাজ করছে ধারাবাহিকটি।

প্রসঙ্গত ধারাবাহিকে অভিনীত এমন বেশ কিছু তারকা আছেন যারা নিজেদের ব্যক্তিগত কারণে বিদায় জানিয়েছেন শো’টিকে। আবার এমনও আছেন যারা এখন আর এই পৃথিবীতেই নেই। শো-এর বিখ্যাত শিল্পী দিশা ভাকানি যাকে এই শোতে দয়াবেন চরিত্রে দেখা গিয়েছিল, তিনি দীর্ঘদিন ধরে শো থেকে বাইরে রয়েছেন। এছাড়াও তারক মেহতা চরিত্রে অভিনয় করা শৈলেশ লোধা সহ আরও অনেক অভিনেতাই এই শো ছেড়েছেন।

পাশাপাশি এই শোয়ের এমন কিছু অভিনেতা আছেন, মৃত্যু যাদের কেড়ে নিয়েছে দর্শকদের কাছ থেকে। এই অভিনেতাদের মধ্যে রয়েছে ঘনশ্যাম নায়ক, যিনি নাট্টু কাকা চরিত্রে অভিনয় করেন, কবি কুমার আজাদ, যিনি ডক্টর হাতি চরিত্রে অভিনয় করেন এবং প্রযোজনা নিয়ন্ত্রক অরবিন্দ মারচন্ডে। তবে এই অভিনেতাদের শো থেকে বিদায় নেওয়ার পরেও নির্মাতারা দর্শকদের বিনোদন দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। নির্মাতাদের এই প্রচেষ্টার কারণে, শোটি ১৪ বছর পূর্ণ করেছে।

উল্লেখ্য বিষয় হলো, ‘তারক মেহতা কা উল্টা চশমা’ ধারাবাহিকটি বিখ্যাত গুজরাট লেখক, কমেডিয়ান এবং কলামিস্ট তারক মেহতার লেখা বইয়ের উপর ভিত্তি করে তৈরি। লেখক একটি ম্যাগাজিনে ‘দুনিয়া নে উধা চশমা’ নামে একটি কলাম লিখতেন, যা পরে বই আকারে প্রকাশিত হয়। পরবর্তী সময়ে SAB টিভি শো এই বইটিকে লুফে নেয় এবং শুরু করে ‘তারক মেহেতাকা উল্টা চশমা’। অনুষ্ঠানটি অল্প সময়ের মধ্যে এত জনপ্রিয়তা অর্জন করে যে শুধুমাত্র এর ভিডিও ক্লিপ এবং পর্বগুলি সোশ্যাল মিডিয়াতেই ভাইরাল হয় তা নয়, এর অ্যানিমেটেড সংস্করণটি ছোট বাচ্চাদের জন্যও প্রকাশ করা হয়েছে।

Related Articles

Back to top button