বিনোদনসেরা খবর

‘রাম তেরি গঙ্গা মইলি’ ছবিতে স্তন্যদানের দৃশ্য কিভাবে তোলা হয়েছিল, এই প্রথমবার মুখ খুললেন মন্দাকিনী

বলিউডের (Bollywood) সুপরিচিত প্রযোজক-পরিচালক রাজ কাপুর পরিচালিত ‘রাম তেরি গঙ্গা মইলি’ ছবিটি মুক্তি পায় ১৯৮৫ সালে। ছবিটি সেসময় বক্স অফিসে সুপার হিট। একই সঙ্গে বিতর্কিত এবং আলোচিতও বটে। জীবনের প্রথম ছবিতেই বোল্ড অবতারে ধরা দিয়েছিলেন মন্দাকিনী।

এই ছবির হাত ধরেই অভিনেত্রীর বলিউডে আত্মপ্রকাশ করেন তিনি। আর প্রথম ছবিতেই বাজিমাত। তার সৌন্দর্য, বাচনভঙ্গি এবং সাহসীকতা, সবে মিলিয়ে সময়ের চেয়ে হয়তো খানিকটা এগিয়েই ছিলেন মন্দাকিনী। ছবিতে তার অভিনীত স্তন্যদানের দৃশ্য নিয়ে সেসময় বেশ চর্চা হয়েছিল।

মন্দাকিনীর বোল্ড অভিনয়ের জন্য কেউ কেউ ছবিটিকে ক্লাসিক তকমা দিলেও অনেকের কাছেই আবার এই ছবিটি অশ্লীল। সবে মিলিয়ে সেসময় দাঁড়িয়ে জীবনের প্রথম ছবিতে ওই ধরনের দৃশ্য অভিনয় করা মোটেও সহজ ছিল না। রাম তেরি গঙ্গা মইলি’ মুক্তির ৩৭ বছর পর সম্প্রতি ছবির সেই আলোচিত স্তন্যদানের দৃশ্য নিয়েই মুখ খুলেছেন মন্দাকিনী।

একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে এই দৃশ্যটি সম্পর্কে অভিনেত্রী জানান, “প্রথমত ওটি স্তন্যদানের দৃশ্য ছিল না। ওই দৃশ্যটি এমনভাবে শ্যুট করা হয়েছিল, যাতে সেটি ওভাবে ফুটে ওঠে। ঠিক কীভাবে সেটা সম্ভব হয়েছিল, সেটা বলতে গেলে অনেক কথা বলতে হয়। ছবির ওই দৃশ্যে যে বক্ষবিভাজিকা দেখানো হয়েছিল, সেটাও প্রযুক্তির সাহায্যে দেখানো হয়েছিল।”

পাশাপাশি অভিনেত্রী আরও বলেন, ‘আজকাল ছবিতে যেভাবে যৌন দৃশ্য তুলে ধরা হয়, সে তুলনায় এটা কিছুই নয়। সেই তুলনায় ওই দৃশ্যটি একটি পবিত্র দৃশ্য বলা চলে। আর আজকালকার ছবিতে তো শুধুই যৌনতা থাকে।’ প্রসঙ্গত স্তন্যদানের দৃশ্য ছাড়াও ছবিতে মন্দাকিনীর স্নানের দৃশ্য নিয়েও সেসময় বেশ চর্চা হয়েছিল।

উল্লেখ্য যে, দীর্ঘ ২৬ বছর পর আবার ক্যামেরার সামনে ফিরছেন মন্দাকিনী। সৌজন্যে ‘মা ও মা’ নামে একটি মিউজিক ভিডিয়ো। অভিনেত্রীকে শেষ দেখা গিয়েছিলো ১৯৯৬ সালে মুক্তিপ্রাপ্ত জর্দার ছবিতে। এরপর থেকেই ইন্ডাস্ট্রি থেকে নিজেকে দূরে সরিয়ে নেন তিনি। তবে তার সাম্প্রতিক মিউজিক ভিডিওটি ব্যাপক প্রশংসিত হয়েছে দর্শকমহলে।

Related Articles

Back to top button