অন্যান্যসেরা খবর

দুর্গাপুজোয় বৃষ্টিতে ভিজবে বাংলা! আসছে তিনটে ঘূর্ণিঝড়, খারাপ খবর আবহাওয়া দফতরের

আর মাত্র কয়েকদিন পরেই বাঙালির ঘরে ঘরে আসতে চলেছে উমা। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে তোড়জোড়। প্রতিমা গড়া থেকে তার সাজসজ্জা সবই চলছে পুরোদস্তুর। মাতৃ আরাধনায় কোনোরকম খামতি রাখতে নারাজ বাঙালি। পুজোর কেনাকাটা যেমন শুরু করে দিয়েছে বাঙালি তেমনই বিক্রেতারাও হরেক রকমের পসার সাজিয়ে তৈরি।

তবে এতো হইহই, হাসি আনন্দের মাঝে আবহাওয়া দপ্তর দিলো খারাপ খবর। সম্প্রতি একটি বেসরকারি আবহাওয়া দপ্তর জানিয়েছে যে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দূর্গাপূজার সময়। তাই পূজা পরিকল্পনার বেশ ক্ষতির আশঙ্কা করছে বিশেষজ্ঞরা।

এদিকে সবাই সেপ্টেম্বর মাসে পুজোর বাজার করতে চলেছেন ওদিকে আবহাওয়া দপ্তর থেকে দেওয়া এই খবর। সূত্রের খবর, সেপ্টেম্বর মাস জুড়ে গোটা বঙ্গোপসাগরে গতিবিধি বেড়েছে মৌসুমী বায়ুর। পাশাপাশি রাজ্যের উপর তিন থেকে পাঁচটি ঘূর্ণাবর্ত আছড়ে পড়ারও প্রবল সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।

রিপোর্ট অনুযায়ী, এই ঘূর্ণাবর্তগুলি গভীর থেকে গভীরতর নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনাও রয়েছে। এবং এই নিম্নচাপ পশ্চিবঙ্গ থেকে সোজা গিয়ে আছড়ে পড়বে অন্ধ্রপ্রদেশের উপর। আর চিন্তার বিষয় হলো এই নিম্নচাপ, ঘূর্ণিঝড় সবকিছু হবে ঠিক পুজোর আগে অর্থাৎ সেপ্টেম্বরের শেষের দিকে।

পুজোর আগে এতো প্ল্যান, তাহলে কি সব বানচাল করে দেবে এই বৃষ্টি? খবর শুনে ইতিমধ্যেই মাথায় হাত ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ সবারই। পুজোর মরশুমে ভিড় যত বাড়ে ছোটো ব্যবসায়ীরা তত লাভের মুখ দেখে। সারাবছর জুড়েই মানুষ শারদোৎসবের প্রস্ততি নেন। এমনিই চাষের সময় কম বৃষ্টিপাতের কারণে চাষবাস ভালো হতে পারেনি। এমতাবস্থায় অবস্থায় এই ঘূর্ণিঝড় আবার কী বিপদ ডেকে আনে তা নিয়েই শঙ্কিত সবাই।

Related Articles

Back to top button