বিনোদনসেরা খবর

নারীকেন্দ্রিক ছবিতেও ধস বলিউডে! ‘মিলি’, ‘ডবল এক্সেল’, ‘ফোন ভূত’-র বক্স অফিস কালেকশন দেখে মাথায় হাত নির্মাতাদের

গত ৪ নভেম্বর সেলুলয়েডে একই দিনে মুক্তি পেয়েছে হরর কমেডি মুভি ফোন ভূত (Phone Bhoot), সারভাইবল ড্রামা মিলি (Mili) আর ডবল এক্সেল (Double XL)। একই দিনে তিন তিনটি ছবি মুক্তি পাওয়ায় লড়াই যে ভালোই জমে উঠবে তা আর নতুন কী! কিন্তু আদৌ কি ছবিগুলি সেই উন্মাদনা তৈরি করতে সক্ষম হল? বক্স অফিস কালেকশন কী বলছে?

প্রসঙ্গত, ‘মিলি’ ছবির ট্রেলার মুক্তির পর থেকেই একটা উন্মাদনা কাজ করছিল দর্শকদের মধ্যে। ছবির গল্প যথেষ্ট ইউনিক। এদিকে দুই নায়ক আর এক নায়িকা অভিনীত ‘ফোনভূত’ নিয়েও ভালোই হাইপ তৈরি হয়েছিল সিনে ইন্ডাস্ট্রিতে। বিশেষ করে এই ছবিটি ক্যাটরিনার বিয়ের পর প্রথম ছবি বলে কথা। অপরদিকে মুভি হিট করানোর জন্য কোনো খামতিই রাখেনি সোনাক্ষী, হুমার ‘ডবল এক্সেল’। কিন্তু সব করেও দেখা যাচ্ছে বলিউডের (Bollywood) হাঁড়ির হাল কোনো ভাবেই ঠিক হওয়ার নয়।

ফোন ভূত : বলিউড ভিত্তিক মিডিয়া রিপোর্ট অনুযায়ী, তিনটি ছবিই ডিজাস্টারের তালিকায় নাম লেখালেও প্রথম সপ্তাহান্তের আয়ের নিরিখে কিছুটা এগিয়ে আছে ‘ফোন ভূত’। প্রথম দিন মাত্র ২.৫ কোটি টাকার ব‍্যবসা করেছিল ফোন ভূত। দ্বিতীয় দিন অর্থাৎ শনিবার অঙ্কটা আরো একটু বেড়ে দাঁড়িয়েছে ২.৫৫ কোটি টাকায়। তৃতীয় দিনে ছবির আয় প্রায় ৩.৫ কোটি টাকা। তবে ছবিটি নিয়ে যতটা আশা করেছিলেন ফিল্ম সমালোচকরা, সেই তুলনায় এই অঙ্ক কিছুই না।

মিলি : এই ছবিটি তো রীতিমতো হতাশই করেছে দর্শকদের। ইউনিক গল্প, হাই বাজেট কোনো প্রভাবই খাটলোনা বক্স অফিসে। ছবিটি শুরু করেছিল প্রায় ৪৫ লক্ষ্য টাকা দিয়ে। দ্বিতীয় দিন তা বেড়ে দাঁড়ায় ৫০ লক্ষ্য এবং তৃতীয় দিন অর্থাৎ সপ্তাহান্তে ছবির আয় প্রায় ৭৫ লক্ষ্য টাকা।

ডবল এক্সেল : অন্যদিকে সোনাক্ষী সিনহা এবং হুমা কুরেশি অভিনীত সিনেমা ‘ডাবল এক্সেল’ সিনেমার অবস্থা আরো শোচনীয়। দর্শকরা যেন জানেইনা এই নামের কোনো ছবি মুক্তি পেয়েছে। প্রথম দিন ছবির কালেকশন ছিল মেরেকেটে ১২ লক্ষ্য টাকা। দ্বিতীয় দিনে সেই কালেকশন গিয়ে দাঁড়ায় ১৭ লক্ষ্যতে এবং তৃতীয় দিন অর্থাৎ রবিবার ছবির কালেকশন প্রায় ২৫ লক্ষ্য টাকা।

চলতি বছরে বলিউড যেভাবে মার খাচ্ছে তাতে বেশ হতাশায় ভূগছেন নির্মাতারা। কাশ্মীর ফাইলস, ভুলভুলাইয়া ২ এবং গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি ছাড়া কোনো ছবিই সাফল্যের মুখ দেখেনি এই বছর। এমনকি ‘লাল সিং চাড্ডা’, ‘শামশেরা’, ‘বিক্রম ভেদা’র মতো হাই বাজেটের ছবিও মুখ থুবড়ে পড়েছে। এমতাবস্থায় আসন্ন ছবিগুলির ভাগ্যে কী আছে তা ভেবেই শঙ্কিত হচ্ছে বলিউড।

Related Articles

Back to top button