বিনোদনসেরা খবর

ফ্লপ হয়েছে ‘লাল সিং চাড্ডা’, কিন্তু একসময় ব্লকবাস্টার হিট সিনেমা উপহার দিয়েছেন আমির খান, রইল ছবির তালিকা

তথাকথিত মিস্টার পারফেকশনিস্ট আমির খানের ‘লাল সিং চাড্ডা’ নিয়ে বহু চর্চা হলেও বক্স অফিসে একেবারে মুখ থুবড়ে পড়েছে ছবিটি। আমির করিনার জনবিরোধী মন্তব্যের কারণে দেশজুড়ে বয়কটের ডাক পড়ায় বক্স অফিসে মার খেয়েছে বক্স অফিসে। তবে আমির অভিনীত ছবির কথা বললে হিট-ফ্লপের মিশেলে প্রচুর ছবি উপহার দিয়েছেন সিনেমাপ্রেমীদের। চলুন দেখে নিই সেই ছবির তালিকা।

১. দঙ্গল : আমির অভিনীত এই ছবিটি অল টাইম ব্লকব্লাস্টারের মধ্যে অন্যতম। ভারতীয় বাজারে ছবিটির শুরুর দিকে কালেকশন ছিলো প্রায় ২৮.৭৮ কোটি টাকা। প্রথম সপ্তাহের কালেকশন ছিলো ১৯৭.৫৪ কোটি টাকা এবং মোট কালেকশন ছিলো ৩৮৭.৩৮ কোটি টাকা।

২. পিকে : এই ছবিটি নিয়ে বহু বিতর্ক থাকলেও ছবিটি অলটাইম ব্লকব্লাস্টারের মধ্যে পড়ে। শুরুর দিকে ২৬.৬৩ কোটি টাকা কালেকশন ছিলো ছবিটির। প্রথম সপ্তাহে ১৮৩.০৯ কোটি এবং লাইফটাইম কালেকশন ছিলো ৩৮০.৮ কোটি টাকা।

৩. থ্রী ইডিয়টস : ২.৭৮ কোটি কালেকশন দিয়ে শুরু করে প্রথম সপ্তাহের মধ্যে ৭৯.০৭ কোটি কামিয়ে নেয় ছবিটি। ছবির লাইফটাইম কালেকশন ছিলো ২০২.৯৫ কোটি টাকা। এই ছবিটিও অল টাইম ব্লকব্লাস্টারের মধ্যে অন্যতম।

৪. ধূম 3 : শুরুর দিকে ছবিটির কালেকশন ছিলো ৩৬.২২ কোটি টাকা। প্রথম সপ্তাহেই ১৮৮.৯৯ কোটি টাকার গণ্ডি পেরিয়ে যায় ছবির কালেকশন। ব্লকব্লাস্টার এই ছবিটির মোট কালেকশন ছিলো ২৮৪.২৭ কোটি টাকা।

৫. গজনী : ১০.২ কোটি টাকা দিয়ে শুরু করে এই ছবিটি প্রথম সপ্তাহেই ৫৫.১৬ কোটি টাকা কালেক্ট করে। ছবির অল টাইম কালেকশন ছিলো প্রায় ১১৪ কোটি টাকা। এই ছবিটিও ব্লকবাস্টার ছিলো।

৬. ফানা : এই ছবিটিও একটি ব্লকব্লাস্টার হিট ছিলো। ৪ কোটি টাকা দিয়ে শুরু করে প্রথম সপ্তাহে ২০ কোটি টাকা তুলে নেয় ছবিটি। লাইফটাইম কালেকশন ছিলো ৫১.৮৭ কোটি টাকা।

৭. সিক্রেট সুপারস্টার : ৪.৮ কোটি টাকা দিয়ে শুরু করে প্রথম সপ্তাহে ছবির কালেকশন ছিলো ৪১.৫৯ কোটি টাকা। ছবির লাইফটাইম কালেকশন ছিলো ৬৩.৪ কোটি টাকা। ভারতীয় বাজারে ছবিটি পুরোপুরি ফ্লপ।

৮. তারে জমিন পর : ২.৬২ কোটি টাকা দিয়ে শুরু করে প্রথম সপ্তাহের কালেকশন ছিলো ১৬.৫৭ কোটি টাকা। ৬১.৮৩ কোটি টাকার কালেকশন করেছিলো এই ছবিটি। মোটামুটি হিট বলা যায় এই ছবিটিকে।

৯. রঙ দে বাসন্তী : ৩.১২ কোটি টাকা দিয়ে শুরু করে প্রথম সপ্তাহের কালেকশন ছিলো ১৫.৩৫ কোটি টাকা। ছবির লাইফটাইম কালেকশন ছিলো ৫৩.০৮ কোটি টাকা। ছবিটি একটি হিট ছবি ছিলো।

১০. দিল চাহতা হ্যায় : ৯০ লাখ দিয়ে শুরু করা এই ছবিটির প্রথম সপ্তাহের কালেকশন ছিলো ৫.৭৩ কোটি টাকা। ছবিটির লাইফটাইম কালেকশন ছিলো ২০.২ কোটি টাকা।

১১. লাল সিং চাড্ডা : ১১.৭ কোটি টাকা দিয়ে শুরু করে ছবিটির প্রথম সপ্তাহের কালেকশন ছিলো ৫০ কোটি টাকা। ছবির লাইফটাইম কালেকশন ছিলো প্রায় ৫৭ কোটি টাকা। ফ্লপ তো বটেই ডিজাস্টার বলা যায় ছবিটিকে।

১২. থাগস অফ হিন্দুস্তান : ৫২.২৫ কোটি টাকা দিয়ে শুরু করে ছবিটির প্রথম সপ্তাহের কালেকশন ছিলো ১৪০ কোটি টাকা। ছবির লাইফটাইম কালেকশন ছিলো ১৫১ কোটি টাকা। এটিও একটি মারাত্মক ফ্লপ ছবি।

Related Articles

Back to top button