অন্যান্যভারতসেরা খবর

চাল, আলু এসব অতীত, এবার নাপিত ব্যবসায় মার্কেট কাঁপাতে চলেছেন মুকেশ আম্বানি

ভারত তথা গোটা বিশ্বের কাছে রিলায়েন্স (Reliance) এক বড় নাম। জুতো সেলাই থেকে চণ্ডীপাঠের মতো সবেতেই রিলায়েন্স জিওর উপস্থিতি বর্তমান। জামাকাপড় থেকে শুরু করে গ্রোসারি, পেট্রোল, টেলিকম ক্ষেত্র, ইলেকট্রনিক প্রোডাক্ট সব জায়গাতেই রয়েছে মুকেশ আম্বানির দখল। আর সম্প্রতি শোনা যাচ্ছে, এবার নাকি সেলুন ব্যবসায় নাম লেখাতে চলেছে রিলায়েন্স জিওর কর্ণধার মুকেশ আম্বানি।

সংবাদমাধ্যমের তরফ থেকে জানা গিয়েছে মার্কেটে প্রতিষ্ঠিত একটি সংস্থার সাথে চুক্তির কথা সেরে ফেলেছে এই বিষয়ে। এই ব্যবসায় মোটেও দেরি করতে চায়না তারা। খুব শীঘ্রই এই নয়া ক্ষেত্রে নিজেদের ব্যবসা বাড়িয়ে নেওয়ার জন্য এমন পদক্ষেপ রিলায়েন্সের।

সূত্রের খবর, চেন্নাই ভিত্তিক সংস্থা ‘ন্যাচারাল স্যালন অ্যান্ড স্পা’তে মোটা অংকের টাকা বিনিয়োগ করতে চলেছে মুকেশ আম্বানির সংস্থা। জানা গেছে, ইতিমধ্যেই সংস্থাটির ৪৯% শেয়ার কিনে নিতে চাইছে মুকেশ আম্বানির সংস্থা। এবং এরপর যৌথভাবে এই ব্যবসা চালাবে এই দুটি সংস্থা।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ইতিমধ্যেই প্রায় ৭০০ টি আউটলেট খুলে ফেলেছে এই খ্যাতনামা কোম্পানিটি। আর এই সংখ্যাকেই আরো বাড়াতে চলেছে রিলায়েন্স জিও। জানা গেছে প্রায় ৪-৫ গুণ ব্যবসা বাড়িয়ে একটি সর্বভারতীয় স্যালনে পরিণত করার পরিকল্পনা রয়েছে জিওর কর্ণধারের।

তবে সূত্রের খবর, সংস্থাটির সাথে রিলায়েন্সের কথাবার্তা এখনো প্রাথমিক পর্যায়ে রয়েছে। প্রসঙ্গত, ‘ন্যাচারাল স্যালন অ্যান্ড স্পা’ কোম্পানীর পরিচালনাকারী সংস্থাটি হলো ‘গ্রুম ইন্ডিয়া স্যালন অ্যান্ড স্পা। তবে এই মুহূর্তে হিন্দুস্তান ইউনিলিভারের ব্র্যান্ড ল্যাকমে এবং এনরিচ সহ বিভিন্ন আঞ্চলিক ব্র্যান্ডগুলি যেভাবে সমানে সমানে টক্কর দিচ্ছে তাতে আম্বানির এই অফার তারা ফেরাবে বলে মনে হয়না।

এখানে জানিয়ে রাখি, ভারতে এই স্যালন এবং বিউটি পার্লার থেকে প্রায় ২০,০০০ কোটি টাকার ব্যবসা হয়। একটি সার্ভেতে দেখা গেছে যে, প্রায় ৬.৫ মিলিয়ন মানুষ সরাসরি যুক্ত রয়েছে এই সেক্টরে। তবে গত দুই বছর COVID-19 মহামারী চলাকালীন সবচেয়ে ক্ষতিগ্রস্থ ক্ষেত্রগুলোর মধ্যে একটি ছিল। এখন রিলায়েন্স জিও কতটা উন্নতি করতে পারে সেটাই দেখার বিষয়।

Related Articles

Back to top button