Papiya Paul

বাজারে নতুন গরম ‘ডিমের কুলফি’, একবার খেলে স্বাদ লেগে থাকবে পুরো একমাস

নিউজশর্ট ডেস্কঃ কুলফি(Kulfi) তো অনেকই খান। বিশেষত এই গরমে একটু ঠান্ডা কুলফি খেলেই মেলে অনেকটা স্বস্তি। তবে এবারে বাজারে মিলছে গরম গরম কুলফি। হ্যাঁ ঠিকই শুনছেন সম্প্রতি এই গরম কুলফি এখন হিট সকলের কাছে। আরো ভালো করে বললে এর আরেক নাম ‘ ‘ডিমের গরম কুলফি'(Egg Kulfi)। মাত্র ৩০ টাকাতেই মিলবে এই খাবার। অন্ধ্রপ্রদেশের এই স্ট্রীট ফুড এখন সকলের হাতে হাতে। এর স্বাদের প্রশংসায় পঞ্চমুখ সকলেই। আর এই ব্যবসা করেই এখন লাভের মুখ দেখছে দোকানি।

   

বিশেষ এই ‘গরম ডিমের কুলফি’ তৈরি করতে সময় লাগে মাত্র ৫ মিনিট। চাইলে একসঙ্গে চারজনকে পরিবেশন করতে পারবেন এই খাবার। বিশাখাপত্তনমের মাদিলাপালেম থেকে ইসুকথোটা যাওয়ার মোড়ে অবস্থিত এর ছোট্ট দোকান। সেখানেই ভিড় করে আসেন ভোজনবিলাসীরা। দিনে প্রায় পঞ্চাশটি কুলফি বিক্রি করেন দোকানি। তবে এটি তৈরি করতে দোকানিকে করতে হয় না বেশি পরিশ্রম। দোকানির আছে বিশেষ এক যন্ত্র। সেই যন্ত্রের ভেতর ডিম ফাটিয়ে দিয়ে অপেক্ষা করেন তিন থেকে পাঁচ মিনিট। ব্যাস! এরপর এক মুহূর্তেই তৈরি হয়ে যায় এই কুলফি।

এই ডিম কুলফি দোকানের মালিক ভেঙ্কটেশ্বর রাও জানান, “একবার খেলে বার বার ঘুরে আসতে হবে এখানে। মাত্র ৩০ টাকায় পাওয়া যায় এই অতি সুস্বাদু কুলফি।” তিনি আরও জানান, “এই এলাকায় ছোট করে দোকান করেছি। ডিম কুলফি বিক্রি করাই আমার উদ্দেশ্যে। এখন প্রতিদিন অন্তত দু’হাজার টাকা রোজগার করি। সারা মাসে খরচ বাদ দিয়েও হাজার পঞ্চাশেক মতন টাকা আয় হয়।” বিশেষ এই ম্যাজিক মেশিনটি থাকলে আপনিও বাড়িতেও তৈরি করতে পারবেন এই ডিমের কুলফি।

এর রেসিপিটি তৈরি করতে আপনার প্রয়োজন মাত্র চার – পাঁচটি উপাদান। এই চারটি উপাদান হল লঙ্কা, গোলমরিচ, নুন, কিছু গুঁড়ো মশলা। অবশ্যই ডিম তো থাকতেই হবে। ভেঙ্কটেশ্বর তাঁর ‘ম্যাজিক মেশিনে’ এই সব উপাদান ঢেলে দেন এক এক করে। তারপর সুইচ অন করে অপেক্ষা করেন। তিন থেকে চার মিনিটের মধ্যেই তার হাতে উঠে আসে কুলফি। তারপর কাগজের প্লেটে সাজিয়ে উপরে আরও একবার মশলা গুঁড়ো ও গোলমরিচের গুঁড়ো ছড়িয়ে দেন। সঙ্গে একটু টমেটো সস। ব্যাস এরপরে এক নিমেষেই রেডি হবে আপনার গরম ডিমের কুলফি।