বিনোদনসেরা খবর

ভেবলি, গিন্টু, লাল, নীল, টলিউডের তারকাদের কী নামে ডাকেন তাদের প্রিয়জনরা, রইল তালিকা

বাঙালি মানেই একটা অফিসিয়াল নামের সাথে আরেকটা ডাক নাম। প্রতি বাড়িতেই এমনই অসংখ্য রিন্টু, বাবলি ইত্যাদি খুঁজে পাবেন আপনি। যদিও অধিকাংশ নামগুলি শুনলে হাসিই পাবে তবুও এই বাক বড়ো আদরের। আসলে এ যে প্রিয়জনদের দেওয়া বড়ো আদরের নাম।

এক্ষেত্রে ব্যতিক্রম নয় সেলেবরাও। আপনাদের কি মনে হয় হাবলি-গাবলি নামগুলো শুধু সাধারণ মানুষের জন্যই। মোটেও না, ইন্ডাস্ট্রির তাবড় তাবড় তারকাদেরও এমন সব নাম রয়েছে যা শুনলে হেসে কুপোকাত হবেন সবাই।

আর তাই এমনই কিছু খ্যাতনামা তারকার মজার মজার ডাকনাম জানাবো আজকের এই প্রতিবেদনে। প্রথমেই বলি স্বস্তিকা মুখোপাধ্যায়ের কথা। রাজনীতি থেকে ইন্ডাস্ট্রি সব বিষয়েই সোজাসাপ্টা মতব্য তার। তবে তার ডাকনাম কিন্তু তার চরিত্রের ঠিক উল্টো। বাড়িতে অভিনেত্রীকে ডাকে ভেবলি বলে, ভাবা যায়!

আরেক ডিভা শ্রাবন্তী চ্যাটার্জী, অভিনয়টা ভালোই করলেও ব্যক্তিগত জীবন নিয়েই চর্চায় থাকেন বেশি। ছোটো থেকেই বেশ চনমনে আর দুষ্টু ছিলেন তিনি। তার ডাক নাম গিন্টু।

পরমব্রতের অভিনয়ের ফিদা তো প্রায় সকলেই। চরিত্র যেমনই হোক তিনি সেটাকে ঠিক টেনে তুলবেনই। জানিয়ে রাখি পরমব্রতর ডাক নাম হচ্ছে বাবান। অপরদিকে টলিপাড়ার বব বিশ্বাস ওরফে শাশ্বত তো অপু নামেই বিশেষ পরিচিত।

আর বাংলা ইন্ডাস্ট্রির আইকন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, তার সম্পর্কে আর নতুন কী বলবো। তিনি যতটা না প্রসেনজিৎ নামে খ্যাত তার চেয়ে আরো অনেক বেশি বুম্বাদা নামেই পরিচিত। এদিকে অভিনেত্রী দেবশ্রী রায়রা দুই বোনকে শৈশবে রুমকি ঝুমকি নামেই বেশি চিনতো লোকে। সুমন মুখোপাধ্যায় আর সুজনকে তো লোকে লাল ও নীল নামেই বেশি চেনে।

Related Articles

Back to top button