অন্যান্যভারতসেরা খবর

১ বা ২ নয়, টানা ৫০ বার ইন্টারভিউতে ফেল করেও মানেনি হার, Google-এ ১.১০ কোটির চাকরি পেলো ভারতীয় কন্যা

‘কথায় বলে কষ্ট করলে কেষ্ট মেলে’, এই প্রবাদ বাক্যটি ছোটবেলা থেকেই সকলে বড়দের কাছে শুনে এসেছে। আর সত্যিই এই প্রবাদ বাক্য যে অক্ষরে অক্ষরে মিলে গিয়েছে তার প্রমাণ মিলেছে বহুবার। আজকের এই প্রতিবেদনে এমনই এক অজানা তথ্য আপনাদেরকে জানাবো। ভারতের এক কন্যা, যিনি কিনা ইন্টারভিউতে ৫০ বার রিজেক্ট হওয়া সত্বেও নিজের উৎসাহ হারাননি। বারবার তার চেষ্টা জারি রেখেছেন।

এই যুবতীর নাম সম্প্রতি যাদব। বিহারের পাটনার বাসিন্দা। তিনি পরীক্ষায় এত বার ফেল করেও হার মানেননি বরং সকলের কাছেই অনুপ্রেরণার এক জলজ্যান্ত উদাহরণ হয়ে উঠেছেন। বর্তমানে সম্প্রীতির কাছে চারটি বড় বড় কোম্পানির কাজের অফার রয়েছে। এমনকি গুগল তাকে ১.১০ কোটি টাকার বার্ষিক প্যাকেজের অফার দিয়েছে। তবে সম্প্রতি জার্নিটা অতটা সহজ ছিলো না।

গত ১৪ ফেব্রুয়ারি থেকে গুগল এ কাজ শুরু করে দিয়েছেন তিনি। তবে গুগল-এ চাকরি করার জন্য তাকে ৯ রাউন্ড পরীক্ষা দিতে হয়েছে। আর সকল পরীক্ষায় সফল হবার পরেই তিনি চাকরিতে যোগ দিতে পেরেছেন। তবে যারা চাকরির জন্য চেষ্টা করছেন তাদের জন্য সম্প্রীতি কিছু কথা বলেছেন। তিনি বলেছেন যে সফলতা পাওয়ার জন্য প্রথমে লক্ষ্য নির্ধারণ করা দরকার। তারপর সেই লক্ষ্যকে সামনে রেখে প্রস্তুতি নেওয়া উচিত। এরপর চেষ্টা করলেই সফলতা নিশ্চয়ই আসবে। তার এই সফলতার কাহিনী অন্য সকলকে যে অনুপ্রেরণা দেবে তা বলাই বাহুল্য।

Related Articles

Back to top button