বিনোদনসেরা খবর

‘লোভের জন্য বাক্সবন্দী দেব-শুভশ্রীর ধূমকেতু’, নাম না করেই ‘দেব’কে নিশানা করলেন প্রযোজক রানা সরকার!

‘পরাণ যায় জ্বলিয়া রে’ ছবির হাত ধরে শুরু। তারপর একাধিক বাংলা কমার্শিয়াল ছবিতে দাপট দেখিয়েছে দেব-শুভশ্রীর জুটি। ‘চ্যালেঞ্জ’, ‘খোকাবাবু’ একের পর এক সুপারহিট ছবি উপহার দিয়েছেন তারা। কিন্তু এরপরই তাদের ব্যক্তিগত সম্পর্কে ফাটল ধরে এবং তারপর থেকে আর রূপোলী পর্দায় দেখা যায়নি দেব-শুভশ্রীকে। তবে বছর ছয়েক আগের একটা খবর শুনে খানিকটা আশা জেগেছিলো ভক্তদের মনে।

টলিউড প্রযোজক রানা সরকার প্রায় ৪ কোটি টাকা খরচ করে নতুন ছবি ‘ধূমকেতু’তে দেব-শুভশ্রীকে কাস্ট করেন। কিন্তু দীর্ঘ আইনি জটিলতায় আটকে ছিলো এই ছবিটি মুক্তির দিনক্ষণ। যদিও চেষ্টার কোনো খামতি রাখেনি নির্মাতারা। চলতি বছরের গোড়ার দিকে আশার ক্ষীণ আলো দেখা গিয়েছিল ছবি মুক্তির। ভক্তরা দীর্ঘ ৬ বছর ধরে সিনে-আকাশে ‘ধূমকেতু’র অপেক্ষায় দিন গুণলেও সেই অপেক্ষা আরো বাড়িয়ে দিলো প্রযোজক রানা সরকারের সাম্প্রতিক পোস্ট। এইমুহুর্তে সবটাই এখন বিশ বাঁও জলে।

প্রযোজকের দাবি ‘লোভ’-এর জন্য আটকে আছে এই ছবি মুক্তির দিনক্ষণ। যদিও তিনি প্রকাশ্যে কারো নামই নেননি তবে তার অভিযোগের তীর যে সোজা দেবের উপরেই তা বুঝতে বিশেষ অসুবিধা হয়না। বুধবার রাতে একটা ফেসবুক পোস্টে রানা সরকার ‘টাকা লাগে’ ক্যাপশন দিয়ে একটা দীর্ঘ পোস্ট লেখেন।

রাণার বক্তব্য, ‘শুধু কলিযুগে কেন যুগ যুগ ধরে বাঁচতে গেলে টাকা লাগে, মানুষের ন্যূনতম প্রয়োজন থেকে সর্বোচ্চ বিলাসবহুল জীবন নির্বাহে টাকা লাগে এ বিষয়ে কোনো দ্বিমত নেই, কিন্তু টাকা’র লোভ কি ভালো ? টাকার লোভ, সেই থেকে অহংকার, ইগো, দ্বন্দ, ঝগড়া, নিজের নাক কেটে অপরের যাত্রা ভঙ্গ করার প্রয়াস, এগুলো তো মানুষের প্রয়োজনের ওপরে টাকার লোভ করা থেকেই আসে, তাই না?’

শুধু তাই নয়, পাশাপাশি তিনি আরো বলেন, ‘তেমনই কিছু কিছু মানুষের টাকার লোভের কারণে ধূমকেতু সিনেমাটা কালের গর্ভে হারিয়ে যাচ্ছে, এই লোভের কি কোনো ক্ষমা আছে ? টাকার লোভের কারণেই ‘ধূমকেতু’ সিনেমাটা হয়তো কোনোদিন মুক্তি পাবে না আমার হাজার প্রচেষ্টা সত্ত্বেও… তাই আজ মনে হচ্ছে টাকা হয়তো লাগে কিন্তু টাকার লোভ লাগা ভালো না, যারা লোভ করে ক্ষতি করে ফেললো তার কোনো বিকল্প পাওয়া যাবে না কোনোদিন… ধূমকেতু সিনেমা রিলিজ হবে না কোনোদিনই…’।

প্রযোজকের এই বক্তব্যের পর থেকেই সবকিছু কেমন ধোঁয়াশার মতো ঠেকছে ভক্তদের কাছে। প্রসঙ্গত, ২০১৬ সালে দেব-শুভশ্রী জুটি নিয়ে ‘ধূমকেতু’ বানিয়েছিলেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। তবে তারপর থেকে বাক্সবন্দি হয়ে পড়ে রয়েছে এই ছবিটি। প্রতি বছরই এই ছবির মুক্তির দিনক্ষণ সম্পর্কে খবর এলেও শেষপর্যন্ত তা ফলপ্রসূ হয়নি। রানা সরকার তার সাম্প্রতিক পোস্টে বলেন, ‘ধূমকেতু’ নিয়ে এটাই নাকি তাঁর শেষ পোস্ট।

তার পোস্টে এক নেটিজন মন্তব্য করেন- ‘তা ওটিটি-তে দিলেই হয়’। উত্তরে রানা সরকার লেখেন- ‘বাকি সব রেডি, শুধু দেব (ডাবিং) করেনি বলে কোথাও রিলিজ করা যাবে না’। এর আগেও প্রযোজক একবার বলেছিলেন, যৌথ প্রযোজক ছবির নির্মাণ বাবদ বাড়তি ২৪ শতাংশ অর্থ চাওয়ায় সমস্যা দেখা দিয়েছে, তবে এদিন তিনি জানান ভায়াকম ১৮-র সঙ্গেও আলোচনা সফল তবুও ‘লোভ’-এর জন্য বাক্সবন্দী ‘ধূমকেতু’। যদিও ঠিক কোন লোভের কথা বলতে চাইছেন তা নিয়ে কোনো উচ্চবাচ্য করেননি রানা সরকার।

Related Articles

Back to top button