বিনোদনসেরা খবর

‘বাংলা ছবির বক্স অফিস কালেকশন দেওয়া হয় না কেন?’ দেব-জিৎকে সরাসরি প্রশ্ন রানা সরকারের

করোনা মহামারীর পর থেকে বাংলা সিনেমা ইন্ডাস্ট্রি ধুঁকছে। বহুদিন ধরেই শোনা যাচ্ছে টলিউড(Tollywood) ইন্ডাস্ট্রি নাকি ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছে। সকলের মুখে একটাই কথা ‘বাংলা সিনেমার পাশে দাঁড়ান’। বাংলা সিনেমাকে বাঁচানোর আর্জি জানিয়েছেন টলিউডের তাবড় তাবড় অভিনেতা-অভিনেত্রী থেকে প্রযোজক-পরিচালকরা পর্যন্ত।

সম্প্রতি একই দিনে মুক্তি পেয়েছে দেবের(Dev)’কিশমিশ’ এবং জিতের(Jeet) ‘রাবণ’। এই ছবি নিয়ে সোশ্যাল মিডিয়ায় আলোচনা চলছে। তবে বক্সঅফিসে কেমন ব্যবসা করেছে এই ছবি? সোজাসুজি এই প্রশ্ন তুলেছেন টলিউডের প্রযোজক-পরিচালক রানা সরকার(Rana Sarkar)। ঈদে মুক্তিপ্রাপ্ত এই ছবিগুলো বেশ ভাল ব্যবসা করেছে বলে জানা গিয়েছে। কিন্তু বক্স অফিসে কতটা সফল হয়েছে এই সিনেমা? টলিউড কি ঘুরে দাঁড়াতে পারছে? এবার এই প্রশ্ন রেখেছেন রানা সরকার।

শুক্রবার তিনি ফেসবুক একটি পোস্ট করে লেখেন, “বাংলা সিনেমার উন্নতির জন্য প্রতিটা সিনেমার বক্স-অফিসের কালেকশন জানা খুব জরুরী; ঈদ রিলিজ দুটো ছবি #Kishmish ও #Ravan-এর প্রযোজক/ডিস্ট্রিবিউটরের উচিত BO figure প্রকাশ করা তাহলে বাংলা সিনেমার মার্কেট সম্বন্ধে ধারণা পরিষ্কার হবে; বাংলা সিনেমার পাশে দাঁড়াতে হবে তো,অনুরোধ রইলো।”

তার এই মন্তব্যের পর এক সংবাদ মাধ্যমে তাকে সাক্ষাৎকার নেওয়া হলেও তিনি জানিয়েছেন যে বলিউডের ছবি হোক কিংবা দক্ষিণী ছবি তারা প্রত্যেকেই নিজেদের বক্স অফিস কালেকশন প্রকাশ্যে জানান। বাংলা ছবির ক্ষেত্রে সেটা করা যায় তাহলে ছবিটি সফল হল কিনা কিংবা কতটা ব্যবসা করল সেটা জানা যায়। যদি এগুলো নাই জানা যায় তাহলে নতুন ছবির জন্য প্রযোজকরা বা বিনিয়োগকারীরা আগ্রহী হবেন কিভাবে!

অন্যদিকে তিনি বলেছেন যে বাংলা ছবি সিনেমা হলে টাইম স্লট পায় না বলে অনেকেই প্রতিবাদে সরব হয়েছে। কিন্তু যেগুলো মুক্তি পেয়েছে সেগুলো কতজন মানুষ দেখেছে বা কত টাকার ব্যবসা করেছে সেগুলো জানানো হয়। কোন ছবি কতটা সফল হয়েছে সেটা বক্স অফিস কালেকশন দেখেই বোঝা যায়। আর তাই প্রযোজক ও ডিস্ট্রিবিউটরদের বক্স অফিস কালেকশন প্রকাশনার জন্য অনুরোধ করেছেন তিনি।

Related Articles

Back to top button