বিনোদনভিডিওসেরা খবর

অভিনয় জগতের ৪০ বছর পার, ৩৫ বছরে পা দিল সুপারহিট সিনেমা ‘অমর সঙ্গী’, স্মৃতিচারণায় ভাসলেন প্রসেনজিৎ চ্যাটার্জি

ইন্ডাস্ট্রিতে কেটে গিয়েছে প্রায় চল্লিশ বছর। শিশুশিল্পী হয়ে যাত্রা শুরু হয়েছিলো সেই সফর এখনও অব্যাহত। হিট-ফ্লপের মিশেলে ঝুলিতে প্রায় ৩৫০টা ছবি। হিট-ফ্লপের এই ঝোড়ো সফরেই এতগুলো বছর পার। এত অভিজ্ঞতা, এত সাফল্য, এত সম্মানের মাঝেও তার কেরিয়ারের মাইলফলক বলে যদি কিছু থেকে থাকে তাহলে তা হলো ‘অমরসঙ্গী’।

সুজিত গুহর পরিচালনায় তৈরি এই ছবির হাত ধরেই ইন্ডাস্ট্রিতে নিজের পরিচয় তৈরি করতে সফল হয়েছিলেন বুম্বাদা। প্রসেনজিৎ ও বিজয়েতা পণ্ডিতের জুটি আজও আইকনিক সিনেপ্রেমীদের কাছে। আর একইরকম নস্টালজিক হলো এই ছবির টাইটেল ট্র্যাক। এখনো পর্যন্ত যেখানেই শো করতে যান না কেন, এই গানটি গেয়ে শোনানোর অনুরোধ আসে বুম্বাদার কাছে।

দেখতে দেখতে কেটে গেছে প্রায় ৩৫ টা বছর। সাগর-ঝিলিকের প্রেমের গল্পকে বাঙালি সিনেপ্রেমিরা মনের মণিকোঠায় স্থান দিয়েছিল। প্রসেনজিৎ-বিজয়েতার কেমিস্ট্রিও ছিল নজর কাড়ার মতো। সময়ের সাথে সাথে প্রসেনজিৎ টলিউডের ইন্ডাস্ট্রি হয়ে উঠলেও বিনোদন জগত থেকে দূরে সরে গেছেন বিজয়েতা।

তবে সম্প্রতি এই ছবির ৩৫ বছরপূর্তি উপলক্ষে বিশেষ বার্তা দিয়েছেন অভিনেতা। আসলে এই ছবিতেই দর্শকরা প্রথম চিনেছিলো নায়ক প্রসেনজিৎকে। তাই ‘অমরসঙ্গী’ যে অভিনেতার কাছে একটু বেশিই স্পেশাল হবে তা বলাই বাহুল্য। এইদিন অনুরাগীদের জন‍্য একটি ভিডিও বার্তা শেয়ার করেছেন তিনি।

তাতে তাকে বলতে শোনা যাচ্ছে, “আমি খুব খুশি। ৩৫ বছর পূর্ণ করছে চিরদিনই তুমি যে আমার এবং অমর সঙ্গী, যে ছবির পর থেকে আপনারা আমাকে মনে রেখেছেন এত বছর। আমি আমার আন্তরিক শুভেচ্ছা, অভিনন্দন এবং অনেক অনেক ভালবাসা জানাচ্ছি সবাইকে, আমাকে এবং অমর সঙ্গীকে ভালবাসার জন‍্য। চিরদিনই আমি যে তোমার।”

ভিডিওর সাথে সেই আইকনিক গান ‘চিরদিনই তুমি যে আমার’ এর কিছুটা অংশ জুড়ে দিয়ে লিখেছেন, ‘অমর সঙ্গীর ৩৫ বছর। অনেক অনেক স্মৃতি এবং আজও এই সিনেমার জন‍্য, এই সিনেমার গানের জন‍্য যে ভালবাসা পাই আপনাদের থেকে, তার জন‍্য আমার আন্তরিক ধন‍্যবাদ।’ পাশাপাশি বিজয়েতার সঙ্গেও একটি ছবি শেয়ার করেছেন প্রসেনজিৎ।

Related Articles

Back to top button