বিনোদনসেরা খবর

শুধু শামেশেরাই নয়, রণবীরের কেরিয়ারে ফ্লপের ছড়াছড়ি, রইল অভিনেতার ৫ টি ফ্লপ ছবির তালিকা

সদ্যই মুক্তি পেয়েছে করণ মালহোত্রা পরিচালিত বহুল চর্চিত ছবি ‘শামশেরা’। সঞ্জয় দত্ত এবং বাণী কাপুরের পাশাপাশি রণবীর কাপুরকে দ্বৈত ভূমিকায় অভিনয় করা ছবিটি নিয়ে নির্মাতাদের ব্যাপ আশা থাকলেও বক্স অফিসে রীতিমত মুখ থুবড়ে পড়েছে ছবিটি। ইতিমধ্যেই বিশাল বাজেটের এই ছবির টাকা তুলতেই প্রায় হিমশিম খাচ্ছে প্রযোজক।

রণবীরের এই কামব্যাক ছবির নির্মান থেকে শুরু করে প্রচার সবেতেই বিপুল অর্থ ব্যয় করেছিলো নির্মাতারা। নিজের চকলেট বয় ইমেজের খোলশ থেকে বেরিয়ে লার্জার দ্যান লাইফ চরিত্রের চ্যালেঞ্জ নিয়েছিলেন রণবীর। কিন্তু রণবীরের দূর্ভাগ্য হোক কী দূর্বল চিত্রনাট্য, দর্রশকদের প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ ছবিটি।

বলিউডের যে ভরাডুবি চলছে তা আর নতুন করে বলার কিছু নেই। এরমধ্যে ৪৩৫০ টি স্ক্রীন জুড়ে মুক্তি দেওয়া হয়েছিলো রণবীর-সঞ্জয়-বাণী অভিনীত এই ছবিটি। বলিউডের সাম্প্রতিক মুক্তিপ্রাপ্ত ছবিগুলোর প্রথম দিনের কালেকশনের নিরিখে অনেকটাই পিছিয়ে রয়েছে মেগা বাজেটের ‘শামশেরা’।

তবে রণবীরের চলচ্চিত্র কেরিয়ারে এটাই প্রথম ফ্লপ নয়। এর আগেও বেশ কিছু মেগা বাজেটের ছবি বাজেভাবে ফ্লপ খেয়েছে বক্স অফিসে। বক্স অফিস কালেকশনের নিরিখে রণবীরের শেষ আটটি ছবির মধ্যে শামশেরা ষষ্ঠ নম্বর ফ্লপ। চলুন এক ঝলক দেখে নিই সেই ছবিগুলি কী কী!

১) জগ্গা জাসুস : রণবীর ক্যাটরিনা অভিনীত ছবি জগ্গা জাসুস সুপার ফ্লপ খায় বক্স অফিসে। ১০০ কোটি বাজেটের ছবির কালেকশন ছিলো প্রায় ৫৫ কোটি।

২) তামাশা : এই ছবিতে অভিনয় করেছিলেন রণবীর এবং দীপিকা। এই ছবিটিও রীতিমত ফ্লপের খাতায় নাম লিখিয়েছে। প্রায় ৮৭ কোটির বাজেটে নির্মিত এই ছবির কালেকশন ছিলো প্রায় ৭০ কোটি।

৩) বোম্বে ভেলভেট : জাদু চালাতে পারেনি বম্বে ভেলভেটও। এই ছবিটি নিয়েও চর্চার শেষ ছিলোনা সেই সময়। তবে এটিকে রণবীরের কেরিয়ারের সবচেয়ে বড়ো ফ্লপগুলির একটা বলে ধরা হয়। মাত্র ২৪ কোটি আয় করেছিলো ছবিটি।

৪) রয় : রণবীরের এই ছবিটি ছিলো আরেকটি ফ্লপ।‌ ৫০ কোটি বাজেটের এই ছবিটির আয় ছিলো মাত্র ৪৪ কোটি টাকা।

৫) বেশরম : তালিকার পরবর্তী নাম বেশরম। বক্স অফিস কালেকশনের কথা বললে মাত্র ৬০ কোটি টাকার ব্যবসা করেছিলো ছবিটি।

Related Articles

Back to top button