বিনোদনসেরা খবর

ভারতীয় সংস্কৃতি মেনে চলে দক্ষিণী ছবি, অন্যদিকে হলিউডকে নকল করছে বলিউড! বিস্ফোরক রবীনা ট্যান্ডন

করোনার পর একদিকে যেমন বলিউডে (Bollywood) সেভাবে ব্লকবাস্টার হিট ছবি মুক্তি পায়নি। তেমনি আবার অন্যদিকে একের পর এক সুপারডুপার হিট সিনেমা দর্শকদের উপহার দিয়েছে দক্ষিণী ইন্ডাস্ট্রি। ‘পুষ্পা'(Pushpa) ছবির পর একে একে ‘আরআরআর'(RRR), ‘কেজিএফ ২'(KGF2) বলিউড সহ সারা বিশ্বে বক্স অফিসে ভালো ব্যবসা করেছে।

এখন বলিউডের অনেক অভিনেতা-অভিনেত্রীরাই দক্ষিণ ইন্ডাস্ট্রিতে কাজে যোগ দিচ্ছেন। কিছুদিন আগেই আরআরআর ছবিতে কাজ করেছেন অজয় দেবগান(Ajay Devgan) ও আলিয়া ভাট(Alia Bhatt)। আবার অন্যদিকে কেজিএফ টু ছবিতে দুর্দান্ত অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন সঞ্জয় দত্ত(Sanjay Dutt) ও অভিনেত্রী রবীনা ট্যান্ডন(Raveena Tandon)। ইতিমধ্যেই এই ছবিটি ৮০০ কোটির উপরে ব্যবসা করে নিয়েছে।

এই ছবি প্রসঙ্গে রবীনা জানিয়েছেন যে আবেগের সুড়সুড়ি না থাকলে প্রথম ও দ্বিতীয় কোনো পার্ট হিট হতো না। তার মতে, বলিউড ও দক্ষিণের ছবির মধ্যে পার্থক্য একটাই। দক্ষিণী পরিচালক থেকে প্রযোজকরা এখনো পর্যন্ত ভারতের সংস্কৃতিকে ছবিতে ধরে রেখেছে। এর ফলে দর্শকরাও একাত্ম হয়ে উঠতে পারে। এর জন্য হিট সিনেমা।

অন্যদিকে বলিউড এখন হলিউডের মতো হওয়ার জন্য উঠে পড়ে লেগেছে। এখন পশ্চিমী ধারা অতিরিক্ত দেখা যাচ্ছে হিন্দি ছবিগুলোতে। ভারতীয় সংস্কৃতির কোন কাজ নেই সেখানে। কেজিএফ ছবির দুটি পার্ট একশন মূলক হলেও এখানে অনেক আবেগ আছে বলে জানিয়েছেন অভিনেত্রী। আর এই ছবিতে তার অভিনয় প্রশংসা করেছেন দর্শকেরা।

Related Articles

Back to top button