খেলাভারতসেরা খবর

ইংল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত সেঞ্চুরি করে ধোনিকে টপকে গেলেন ঋষভ পন্থ

শুক্রবার থেকে শুরু হয়েছে ভারতীয় এবং ইংল্যান্ডের মধ্যে টেস্ট ম্যাচ। এই টেস্ট ম্যাচে অধিনায়ক রোহিত শর্মা ছিটকে যাওয়ায় ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন বুমরাহ। দীর্ঘ ৩৫ বছর পর কোন জোরে বোলার হিসেবে ভারতকে নেতৃত্ব দিচ্ছেন বুমরাহ। এই ম্যাচে টসে জিতে প্রথমে ভারতকে ব্যাটিং করতে পাঠায় ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস।

ব্যাটিং করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ভারতীয় দল। বৃষ্টিভেজা পিচে জিমি আন্ডারসন, স্টুয়ার্ড ব্রডদের সামলাতে গিয়ে একের পর এক উইকেট দিয়ে আসে ভারতীয় ব্যাটসম্যানরা। একটা সময় মাত্র ৯৮ রানে ৫ উইকেট হারিয়ে ভারতের দেড়শো রান তোলাও মুশকিল হয়ে পড়েছিল। সেই সময় ব্যাট হাতে জাত চেনালেন ঋষভ পন্থ। ১১১ বলে ১৪৬ রানের বিধ্বংসী ইনিংস খেলে ভারতের রান এগিয়ে নিয়ে গেলেন পন্থ।

অল্পের জন্য ১৫০ রান মিস করলেন ঋষভ পন্থ। তবে পন্থের এই ইনিংস দেখে তার প্রশংসায় ভরিয়ে দিয়েছেন প্রাক্তন ক্রিকেটাররাও। এই ইনিংস খেলার সাথে সাথে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে টপকে গেলেন ঋষভ পন্থ। মহেন্দ্র সিংহ ধোনির টেস্টে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভেঙে দিলেন পন্থ। ২০০৬ সালে পাকিস্তানের বিরুদ্ধে ফয়জালাবাদে ৯৩ বলে সেঞ্চুরি করেছিলেন ধোনি। এ দিন পন্থ সেঞ্চুরি করেন ৮৯ বলে।

Related Articles

Back to top button