খেলাভারতসেরা খবর

বিরাট, পুজারা ব্যর্থ হলেও সেঞ্চুরি করে সমালোচকদের উপযুক্ত জবাব দিলেন পন্থ

গতকাল থেকে শুরু হয়েছে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে টেস্ট ম্যাচ। এই ম্যাচে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। এর ফলে প্রথমে ব্যাটিং করতে নামে ভারতীয় দল। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ভারত।

এইদিন ব্যাট হাতে ব্যর্থ হলেন বিরাট কোহলি, চেতেশ্বর পূজারা, শুভমান গিল, হনুমা বিহারী, শ্রেয়স আইআর সহ ভারতের প্রথম পাঁচ ব্যাটসম্যান। একটা সময় মাত্র ৯৮ রানে পাঁচ উইকেট হারিয়ে খুবই চাপে পড়ে গিয়েছিল ভারতীয় দল। সেই সময় ব্যাট হাতে নিজের জাত চেনালেন ঋষভ পন্থ। যে ব্রড, অ্যান্ডারসনদের বিরুদ্ধে ব্যাটে বলই লাগাতেই পারছিল না ভারতীয় ব্যাটসম্যানরা। তাদের বিরুদ্ধেই ধ্বংসাত্মক ব্যাটিং করলেন ঋষভ পন্থ। পাঁচ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ভারতকে ব্যাট হাতে টেনে তুললেন।

তাকে যোগ্য সঙ্গ দিল রবীন্দ্র জাদেজা। এক দিকে পন্থ দ্রুত রান তুলছেন, অন্য দিকে ক্রিজ কামড়ে পড়ে রয়েছেন রবীন্দ্র জাডেজা। মাত্র ৮৯ বলে শতরান করলেন পন্থ। টেস্টে তাঁর পঞ্চম শতরান। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয়। পাঁচটির মধ্যে চারটি শতরানই এসেছে বিদেশের মাটিতে। ১৪৬ রানের অনবদ্য ইনিংস খেলে আউট হলেন জো রুটের বলে। অল্পের জন্য ১৫০ রান মিস করল পন্থ।

Related Articles

Back to top button