খেলাভারতসেরা খবর

ইংল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং, সচিন-সৌরভের মাইলফলকে পা রাখলেন রোহিত-শিখর

এক দিনের ক্রিকেটে বিরাট মাইলফলক ছুঁলেন রোহিত শর্মা এবং শিখর ধবন। ঢুকে পড়লেন সচিন তেন্ডুলকর এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে এক তালিকায়। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচেই সৌরভ-সচিনকে ছুঁয়ে ফেললেন তাঁরা। ওভালের মাঠেই রোহিত-শিখর জুটি পার করে গেলেন পাঁচ হাজার রানের মাইলফলক।

জুটিতে পাঁচ হাজার রান করার জন্য মাত্র ছ’রান প্রয়োজন ছিল রোহিত এবং শিখরের। এক সময়ের নিয়মিত জুটি মাঝে ভেঙে যায়। রোহিত এক দিনের দলে নিয়মিত জায়গা ধরে রাখেন, অধিনায়ক হন। কিন্তু বাদ পড়েছিলেন শিখর। মঙ্গলবার সেই পুরনো জুটিকে ফের একসঙ্গে খেলতে দেখা গেল। জুটিতে ১৮তম শতরানও করলেন তাঁরা। ভারত ম্যাচ জিতল ১০ উইকেটে। সেই সঙ্গে রোহিতরা ছুঁলেন সৌরভদের।

এক দিনের ক্রিকেটের ইতিহাসে মাত্র তিনটি জুটির পাঁচ হাজার রান বা তার বেশি রান ছিল। মঙ্গলবার রিচি টপলের বলে চার মারেন রোহিত। সেই সঙ্গে তাঁরাও ঢুকে পড়লেন এই তালিকায়। জুটিতে সব থেকে বেশি রান রয়েছে সৌরভ এবং সচিনের। তাঁদের সংগ্রহ ৬৬০৯ রান। দ্বিতীয় স্থানে অ্যাডাম গিলক্রিস্ট এবং ম্যাথু হেডেন। তাঁরা করেছিলেন ৫৩৭২ রান। তৃতীয় স্থানে থাকা ডেসমন্ড হেনেস এবং গর্ডন গ্রিনিজ করেছিলেন ৫১৫০ রান। মঙ্গলবার রোহিত এবং শিখর শেষ করেন ৫১০৮ রানে। এই সিরিজেই তাঁরা টপকে যেতে পারেন গ্রিনিজদের। জুটিতে সচিন-সৌরভের ২১টি শতরান রয়েছে। তাঁদের টপকে যেতে রোহিতদের আরও চারটি শতরানের জুটি প্রয়োজন।

Related Articles

Back to top button