বিনোদনসেরা খবর

ইতিহাস তৈরী করলো ‘RRR’, হলিউডে ব্যাটম্যান, টপ গানের মতো ছবিকে হারিয়ে পেলো সেরা ছবির খেতাব

ভারতীয় চলচ্চিত্র জগতে ইতিহাস তৈরী করেছে এসএস রাজামৌলি পরিচালিত ছবি ‘ট্রিপল আর’। তেলুগু ছবির দুই মহারথীকে সঙ্গে নিয়ে যুদ্ধে নেমেছিলেন এস এস রাজামৌলি, আর বলাইবাহুল্য এই যুদ্ধে সফল তিনি। ভারতীয় দর্শকদের থেকে ব্যাপক ভালোবাসার পর এবার বিদেশের মাটিতে নিজের পতাকা প্রতিষ্ঠা করেছে ছবিটি। জানিয়ে রাখি, রাম চরণ তেজা এবং জুনিয়র এনটিয়র অভিনীত এই ছবি হলিউড ক্রিটিকস অ্যাসোসিয়েশন (HCA) মিড-সিজন অ্যাওয়ার্ডে সেরা ছবির বিভাগে মনোনীত হয়েছে।

HCA-এর মতো অ্যাওয়ার্ড শো’তে সেরা ছবির বিভাগে মনোনীত হয়ে প্রথমেই ইতিহাস গড়েছে রাজামৌলির ‘ট্রিপল আর’। এবং একই সাথে ফার্স্ট রানার আপ’এর খেতাবও জিতে নিয়েছে ছবিটি। হলিউড সুপারস্টার টম ক্রুজ অভিনীত ‘টপ গান ম্যাভেরিক’ এবং রবার্ট প্যাটিনসনের ‘দ্য ব্যাটম্যান’কেও ছাড়িয়ে গিয়েছে ভারতীয় ছবি ‘আরআরআর’।

অনেক বিশ্ববিখ্যাত ছবির সাথেই প্রতিযোগিতায় নেমেছিলো ট্রিপল আর। সকলকে পেছনে ফেলে দিয়ে দ্বিতীয় স্থানাধিকার করে নিয়েছে ছবিটি। এই ভারতীয় ছবিটির সাথে প্রতিযোগিতায় ছিলো ‘চা চা রিয়েল স্মুথ’, ‘দ্য নর্থম্যান’, ‘টার্নিং রেড’ প্রভৃতির মতো বিখ্যাত ছবিগুলি। প্রসঙ্গত, কিছুদিন আগেই বিখ্যাত স্ক্রিপট রাইটার ‘জ্যাকসন ল্যানজিং’ যিনি ব্যাটম্যান বিয়ন্ড এবং ক্যাপ্টেন আমেরিকার মতো ছবির গল্প লিখেছেন তিনিও ‘আরআরআর’ ছবির প্রশংসায় পঞ্চমুখ।

এছাড়াও ‘ল্যারি কারাসজেউস্কি’, যিনি এড উড, বিগ আইজ-এর মতো ছবির গল্প লিখেছেন, তিনিও RRR-এর প্রশংসা করে একটি টুইট করে লিখেছেন, ‘যারা বলে সিনেমা মরে গেছে তারা সঠিক দিকে তাকাচ্ছে না #RRR’।

উপার্জনের নিরিখে দেখলে, বক্স অফিসে দূর্দান্ত কালেকশন করেছে ছবিটি। শুধুমাত্র হিন্দি বলয়েই ছবির কালেকশন ছিলো প্রায় ২৭৩ কোটি টাকা। এর পাশাপাশি সারা দেশব্যাপী ছবিটির আয় ছিলো প্রায় ৭৭৩ কোটি টাকা। যেখানে বিশ্বব্যাপি ছবির কালেকশন ছিলো ১১০০ কোটি টাকা। যা ভারতীয় চলচ্চিত্র জগতে আদতেই একটা ইতিহাস।

Related Articles

Back to top button