বিনোদনসেরা খবর

যন্ত্রণায় ছটপট করতেন, একসময় আত্মহত‍্যাও করতে চেয়েছিলেন! ভয়ঙ্কর রোগে ভুগতেন সালমান!

বলিউডের সালমান খানের(Salman Khan) জনপ্রিয়তা নিয়ে নতুন করে কিছু বলার নেই। কয়েক দশক ধরে একের পর এক সুপারহিট সিনেমা তিনি দর্শকদের উপহার দিচ্ছেন। সত্যি যে তিনি বলিউডের ভাইজান সেটা বারংবার প্রমাণও মিলেছে। তবে তারকাদের জীবনেও এমন অনেক কষ্টের কাহিনী থাকে। ঠিক যেমন সালমান খানের জীবনেও ছিল।

তবে ৫৬ বছর বয়সে এসেও সুপারফিট ভাইজান। তার চেহারা দেখে অবাক হয়ে যান তাঁর ভক্তরা। এই সালমানের একসময় গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন। জানা যায়, তিনি ট্রাইজেমিন‍্যাল নিউরালজিয়া (Trigeminal Neuralgia) নামে একটি স্নায়বিক রোগে ভুগছিলেন। অনেকেই এই রোগ সম্পর্কে সঠিকভাবে জানেন না। এই রোগের অপর নাম জানলে আপনারা আরো বেশি অবাক হবেন। এই রোগের অপর নাম সুইসাইড ডিজিজ (Suicide Disease) ওরফে আত্মহত‍্যার রোগ!

এই ঘটনা সম্পর্কে নিজেই মুখ খুলেছেন সালমান খান। ২০১৭ সালে দুবাইতে ‘টিউবলাইট’ ছবির একটি গান লঞ্চ করার সময় এই ব্যাপারটা নিয়ে প্রকাশ্যে মুখ খোলেন তিনি। সেসময় সালমান জানান, রোগে আক্রান্ত হওয়ার সঙ্গে এতটাই যন্ত্রণা হতো তার যে ঠিকমত কথা বলতেও পারতেন না তিনি। পুরোপুরি মুখ খুলে কথা বলাও সম্ভব হতো না তার। এতটাই ভয়াবহ ও যন্ত্রণাদায়ক যে অনেকেই তা সহ্য করতে না পেরে আত্মহত্যার পথ বেছে নেন। এর আগে অবশ্য এ নিয়ে মুখ খুলেছেন তিনি।

সেসময় ও ভাইজান বলেছিলেন, “আমার গলাটা একটু ফ‍্যাঁসফ‍্যাঁসে শোনায়। এর কারণ কিন্তু আমি মদ‍্যপ নই। রামাদান চলাকালীন আমি মদ‍্যপান করি না। আমার ওষুধের জন‍্য কণ্ঠস্বর এমন হয়ে গিয়েছে। আমি ভাল আছি। স্বাস্থ‍্যের দিকে নজর দেওয়া ছাড়া আর কোনো উপায় নেই এখন।” তবে মার্কিন যুক্তরাষ্ট্রে চিকিৎসার পর তিনি সুস্থ হয়ে উঠেছেন এখন।

Related Articles

Back to top button