বিনোদনসেরা খবর

চেনা মুখের আড়ালে অন্য কেউ! ভানু বন্দ্যোপাধ্যায়ের জন্মদিনে বিশেষ ঘোষণা শ্বাশত চ্যাটার্জীর, রইল ছবি

বড়ো বড়ো চোখ, সাদা-কালো ডোরাকাটা শার্ট। একটু চেনা চেনা লাগছে কি? শ্বাশত চট্ট্যোপাধ্যায়ের নতুন লুক কি অন্য কোনো কিংবদন্তির কথা মনে করাচ্ছে? এ কি আমাদের চেনা শ্বাশত নাকি অন্য কেউ?

আসলে ২৬ শে আগস্ট অর্থাৎ আজ এক মহান অভিনেতার জন্মদিন। আর এই বিশেষ দিনে তাঁরই মতো করে সেজে হাজির হয়েছে অভিনেতা। প্রয়াত অভিনেতাকে তাঁর ১০১ তম জন্মদিনে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করতেই এই আয়োজন শ্বাশতর। তবে শুধু এটুকুই নয়, এর সাথে রয়েছে আরো এক বিশেষ চমক।

অনেকেই হয়তো ইতিমধ্যেই ধরে ফেলেছেন যে আজ কার জন্মদিন। আসলে আজ ২৬ আগস্ট ভানু বন্দ্যোপাধ্যায়ের ১০১ তম জন্মদিন৷ এই বিশেষ দিন উপলক্ষ্যে ‘বুড়িমা চিত্রম’ এর প্রযোজনায় নতুন ছবির ঘোষণা করলেন শ্বাশত চট্ট্যোপাধ্যায়।

শোনা যাচ্ছে খুব শিঘ্রই সায়ন্তন ঘোষালের পরিচালনায় তৈরি হতে চলেছে নতুন ছবি ‘যমালয়ে জীবন্ত ভানু’। প্রয়াত অভিনেতার চরিত্রে অভিনয় করবেন শ্বাশত। সদ্যই এক সংবাদমাধ্যমে প্রকাশ পেয়েছে ভানুর চরিত্রে শাশ্বতর প্রথম লুক।

খবর প্রকাশ্যে আসতেই বেশ শোরগোল পড়ে গিয়েছে বাঙালিদের মধ্যে। ভানু বন্দ্যোপাধ্যায়ের মতো একজন তারকার জীবনকাহিনী যদি পর্দায় দেখতে পাওয়া যায় তাহলে তার চেয়ে ভালো আর কীইবা হতে পারে!

তবে হঠাৎ এমন ছবির কথা কেন ভাবলেন পরিচালক? এই প্রশ্নের উত্তরে সায়ন্তন জানিয়েছেন, “অভিনেতার ১০১তম জন্মবর্ষে আমাদের তরফ থেকে এক ছোট শ্রদ্ধার্ঘ্য। তবে নামের সঙ্গে মিল ছাড়া আর তেমন কিছু মিল নেই। মজার মোড়কে তৈরি হবে এই ছবি।”

প্রসঙ্গত, এর আগেও আমরা মহানায়ক উত্তম কুমারের ভূমিকায় শ্বাশতকে দেখেছি। এরপর তিনি আবার ভানুর চরিত্রে। পরিচালকের কথায়, “আগে স্বস্তিক সংকেত ছবিতে অপুদার সঙ্গে কাজ করেছি। মনে হয়েছিল ভানু বন্দ্যোপাধ্যায়ের চেহারার গড়নের সঙ্গে কিছুটা মিল আছে। সোমনাথদাও দারুণ ফুটিয়ে তুলেছেন।” শোনা যাচ্ছে এখনও শেষ হয়নি চিত্রনাট্য লেখার কাজ। কাস্টিংও অসম্পূর্ণ, সবকিছু প্ল্যান মাফিক চললে আগামী বছর শুরু হবে ছবির শুটিং।

Related Articles

Back to top button