বিনোদনসেরা খবর

‘মন্নত’ ছাড়াও দুবাইয়ে ‘জন্নত’, ৫০০ কোটির ব্যবসা, এই ৯ দামী জিনিসের মালিক শাহরুখ খান

বলিউডের তারকাদের জীবনযাপনের জন্য তারা সবসময়ই আলোচনায় থাকেন। তারা কোথায় যাচ্ছেন, কি করছেন কিংবা তাদের সম্পত্তির পরিমাণ, কোথায় ছুটি কাটাতে যাচ্ছেন সবকিছু নিয়ে ভক্তদের মধ্যে ব্যাপক উত্তেজনা থাকে। আবার এই তারকাদের মধ্যে যদি শাহরুখ খানের নাম থাকে তাহলে তো আর কোন কথাই নেই। বলিউডের বাদশা তিনি। সুতরাং তার জীবনজপন বাদশার মতই হবে এমনটাই মনে করেন তার ভক্তরা। তার প্রাসাদসম বাসভবনের সামনে সব সময় থাকে অগুন্তি ভক্তদের।

এই ‘মন্নত’ নিয়ে আগ্রহ রয়েছে যেমন ভক্তদের, তেমনি তারকাদেরও আগ্রহের জায়গা এটি। অনেক তারকাই শাহরুখের এই বাড়ি কেনার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। তবে শুধু মন্নত নয়, শাহরুখের কাছে এমন কয়েকটি জিনিস রয়েছে যা জানলে আশ্চর্য হবেন সাধারণ মানুষেরা। লন্ডনে শাহরুখের একটি বিলাসবহুল বাংলো রয়েছে। এই বাংলোর আনুমানিক মূল্য প্রায় ১৭২ কোটি টাকা। এটি ছাড়াও দুবাইয়ে ‘জন্নত’ নামের একটি ১০০ কোটি টাকা মূল্যের বিলাসবহুল বাড়ি আছে শাহরুখের।

এই বাড়ি নাকি তিনি কেনেননি, দুবাইয়ের সম্পত্তি কেনাবেচার সঙ্গে যুক্ত এক সংস্থা তাকে এই বাড়িটি উপহার দেন। এইটা ছাড়াও আলিবাগেও শাহরুখের একটি বিলাসবহুল বাংলো রয়েছে। যেটির মূল্য প্রায় ১৫ কোটি টাকা। এই বাংলায় একটি হেলিপ্যাড রয়েছে। এই বাংলো ছাড়াও শাহরুখের বিলাসবহুল গাড়ির লিস্ট কম লম্বা নয়। বিশ্বের অন্যতম সবচেয়ে দ্রুততম ও দামি গাড়ির মধ্যে পড়ে বুগাটি ভেযরন। এই গাড়ি রয়েছে শাহরুখের মালিকানাতে। বুগাটি ভেরনের দাম প্রায় ১২ কোটি টাকা।

শাহরুখের ভ্যানিটি ভ্যান বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। এটি ডিজাইন করেছেন দিলীপ ছাবরিয়া। এটির দাম প্রায় ৪ কোটি টাকা। শাহরুখের কাছে রোলস ফ্যান্টম গাড়িও রয়েছে। যার মূল্য ৭ কোটি টাকা। এটা ছাড়াও শাহরুখের কাছে বিশ্বের অন্যতম শক্তিশালী গাড়ি বেন্টলে কন্টিনেন্টাল জিটিও রয়েছে। যার মূল্য প্রায় ৪ কোটি টাকা। আবার আইপিএল দল ‘কলকাতা নাইট রাইডার্স’ এর মালিক তিনি। এই দলের অন্য দুই মালিক হলেন জুহি চাওলা এবং জয় মেহেতা। কলকাতার এই দলের মূল্য প্রায় ৬০০ কোটি টাকা।

এগুলি ছাড়াও ভারতের অন্যতম প্রযোজনা সংস্থা ‘রেড চিলিজ এন্টারটেনমেন্ট অ্যান্ড ভিএফএক্স’ সংস্থারও মালিকানা আছে তার। ২০০২ সালে শাহরুখ এবং তাঁর স্ত্রী গৌরী খান মিলে এই প্রযোজনা সংস্থা শুরু করেছিলেন। এই সংস্থার বার্ষিক আয় প্রায় ৬০০ কোটি টাকা।

Related Articles

Back to top button