বিনোদনসেরা খবর

পাঠান এর ট্রেলার সেম টু সেম Captain America’র কপি, তুমুল ট্রোল সোশ্যাল মিডিয়ায়

অবশেষে প্রকাশ্যে এসেছে শাহরুখ খানের বহুল চর্চিত ছবি ‘পাঠান’র টিজার। চোখ ধাঁধানো অ্যাকশন, চেজিং সিকোয়েন্স এবং শ্বাসরুদ্ধকর ভিজ্যুয়াল দিয়ে সজ্জিত এই ফিল্মে একজন গুপ্তচরের ভূমিকায় দেখা গেছে শাহরুখকে। টিজার দেখে যা বোঝা যাচ্ছে তাতে, SRK একজন স্পাই এজেন্ট যে কোনো পরিস্থিতিতেই হাল ছাড়তে রাজি নয়।

এমতাবস্থায় শাহরুখ ভক্তরা বেজায় খুশি হলেও সমালোচকরা একগুচ্ছ খুঁত বের করেছেন। রীতিমত সমালোচনার আসর বসেছে সোশ্যাল মিডিয়ায়। অনেকে পরিচালক সিদ্ধার্থ আনন্দকে তার আগের হিট ছবি ‘ওয়ার’ এবং ‘ক্যাপ্টেন আমেরিকা: দ্য উইন্টার সোলজার’ সহ অন্যান্য হিট সিনেমা থেকে ‘কপি পেস্ট’ করার জন্য রীতিমতো তুলোধুনো করে ছেড়েছে।

১. ক্যাপ্টেন আমেরিকা: দ্য উইন্টার সোলজার : রুশো ব্রাদার্সের ‘ক্যাপ্টেন আমেরিকা: দ্য উইন্টার সোলজার’-এর ভক্তদের দাবি, ট্রেলারে প্রতিপক্ষ হিসেবে জন আব্রাহামের এন্ট্রি ক্রিস ইভান্স এবং স্কারলেট জোহানসন অভিনীত সেবাস্টিয়ান স্ট্যানের মতোই ছিল, পুরোটাই তো কপিপেষ্ট।

২. ওয়ার : সিদ্ধার্থ আনন্দের ২০১৯ সালের ছবি ‘ওয়ার’র একটা সিন এবং তার শাহরুখ অভিনীত ‘পাঠান’র একটা সিন কোলাজ করে একজন দর্শক লিখেছেন,’পুরা কপি পেস্ট করে দিয়েছেন’। এমনকি একটি গানের দৃশ্য, একটি চেঞ্জিং সিকোয়েন্স এবং হ্রদের পাশের একটি দৃশ্যও নাকি একইরকম বলে অভিযোগ।

৩. দস : অনেকেই বলছে ছবিটি নাকি বলিউডের অন্যতম সেরা ছবি ‘দস’র অনুকরণে তৈরি। একজন তো কটাক্ষ করে লিখেছেন, ‘প্রতিটি মাস্টারপিসের একটি সস্তা অনুকরণ থাকে’।

৪. সাহো : আরো একজন ইউজার উল্লেখ করেছেন যে, জেটপ্যাক নিয়ে SRK-র যে দৃশ্যটি ছিল তা প্রভাসের সুপারহিট ছবি ‘সাহো’র একদম “সস্তা কপি”। একজন তো দুটো ছবির তুলনা করে বলেছেন, ‘সাহো পাঠানের চেয়ে ভালো হয়েছিল। সাহো একজন শর্ট ফিল্ম ডিরেক্টর দ্বারা পরিচালিত হয়েছিল এটি ছিল তার প্রথম সিনেমা।’

৫. টাইগার : কেউ কেউ তো আবার এটাও বলছে যে, শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোনের চরিত্রগুলির মধ্যে আবেগঘন দৃশ্যগুলি ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজিতে সালমান খান এবং ক্যাটরিনা কাইফের মতোই করা হবে।

Related Articles

Back to top button