বিনোদনসেরা খবর

শুধু অভিনয় নয়, পড়াশোনায় তুখোড় ছিলেন এই দক্ষিণের তারকারা, রইল ৭ সুপারস্টারের শিক্ষাগত যোগ্যতার তালিকা

এখন শুধু বলিউড(Bollywood) নয়, বলিউডের পাশাপাশি দক্ষিণী ইন্ড্রাস্ট্রির(South Industry) জনপ্রিয়তা এখন তুঙ্গে। দক্ষিণী ছবির হিন্দি ডাবিংয়ের পর বাঙালী দর্শকদের কাছেও জনপ্রিয়তা বাড়ছে এই ছবির। এখন আল্লু অর্জুন(Allu Arjun), ধনুষ(Dhanush), প্রভাস(Prabhas) এদের ব্যক্তিগত জীবন সম্পর্কে জানতেও বেশ আগ্রহী সিনেপ্রেমীরা। আজকে দক্ষিণী সুপারস্টারদের শিক্ষাগত যোগ্যতা কতদূর, সেই সম্পর্কে Newzshort-এর পাতায় আপনাদেরকে জানাবো।

ধনুষ (Dhanush) – দক্ষিণের জনপ্রিয় অভিনেতা ইনি। তবে এখন বলিউডে মাত্র ২ টি সিনেমা করেই বেশ নাম করে নিয়েছেন ধনুষ। তার অভিনয় বেশ প্রশংসা পায়। তবে অভিনয়ে ভালো মার্ক্স্ পেলেও পড়াশোনায় কিন্তু ভালো ছিলেন না অভিনেতা। দশম শ্রেণী পর্যন্ত পড়েই স্কুল ছেড়ে দিয়েছিলেন এই অভিনেতা। কিন্তু পরে অভিনয় জগতে আসার পর আবার কম্পিউটার সায়েন্স নিয়ে ডিস্টেন্সে স্নাতক হয়েছেন ধনুষ।

আল্লু অর্জুন (Allu Arjun)- অভিনয়ে বেশ দক্ষতা আছে তার, যা তিনি বারবার প্রমাণ দিয়েছেন। তবে অভিনয়ের সাথে সাথেই শিক্ষাগত যোগ্যতা বেশ ভালো আছে তার। হায়দ্রাবাদের এম এস আর কলেজ থেকে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতক হয়েছেন আল্লু অর্জুন।

সামান্থা প্রভু (Samantha Prabhu)- অভিনয়ে যে দুর্দান্ত করেন সেটা সকলেই জানেন। এমনকি পুষ্পা’ ছবিতে আইটেম ডান্স ‘ঊ আনতাওয়া’ গানে নেচে তিনি তার নাচের দক্ষতাও দর্শকদের দেখিয়েছেন। সামান্থা প্রভু ডিস্টিংশনস বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রি পেয়েছেন।

সাই পল্লবী (Sai Pallavi)- তামিলের অন্যতম সুন্দরী নায়িকা সাই পল্লবী। ইউরোপের জর্জিয়াতে মেডিকেল সায়েন্স নিয়ে পড়াশোনা করেন অভিনেত্রী।

জুনিয়ার এনটিআর (Junior NTR)- তিনি তামিলের জনপ্রিয় অভিনেতা, এর সাথেই তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী এনটিয়ারের পৌত্র জুনিয়ার এনটিআর। তবে স্কুলের গন্ডিও নাকি পেরোতে পারেননি তিনি। স্কুল ছেড়ে কুচিপুড়ি নাচের প্রশিক্ষণ নিতে শুরু করেন। আর তারপর অভিনয় আসেন।

তামান্না ভাটিয়া (Tamanna Bhatia)- অভিনেত্রী মাত্র ১৩ বছর বয়সেই ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন। তার সৌন্দর্যের প্রশংসা করেন সকলে। মুম্বাইয়ের ন্যাশনাল কলেজ থেকে স্নাতক স্তরের পড়াশোনা শেষ করেছেন অভিনেত্রী।

বিজয় দেবেরাকোন্ডা (Vijay Debrakonda)- বিজয় দেবেরাকোন্ডা, ‘অর্জুন রেড্ডি’ ছবির জন্য ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন। তিনি B.COM গ্রাজুয়েট করেই পড়াশোনা শেষ করেন।

 

 

Related Articles

Back to top button