বিনোদনভিডিওসেরা খবর

সত্যজিতের সময়ে করিনা কোথা থেকে এলেন? ‘ফেলুদা’র ছবিতে বেবোর পোস্টার নিয়ে কটাক্ষ নেটদুনিয়ায়

বাঙালির অন্যতম প্রিয় চরিত্র হলো ফেলুদা(Feluda)। সত্যজিৎ রায়ের(Satyajit Roy) হাত ধরে পর্দায় জায়গা করে নিয়েছিল এই চরিত্র। অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের(Soumitra Chatterjee) সময় থেকেই ফেলুদা চরিত্র নিয়ে মানুষের মধ্যে একটা আলাদা আবেগ কাজ করে। সত্যজিৎ রায়ের পর সন্দীপ রায়, আর এখন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়(Srijit Mukherjee) নতুনভাবে পর্দায় আনছেন ফেলুদাকে।

যদিও এই ফেলুদা চরিত্রে অভিনয় করছেন টোটা রায়চৌধুরী(Tota Roychoudhury)। ইতিমধ্যেই ওয়েব সিরিজে ফেলুদা চরিত্রে অভিনয় করে তিনি বেশ প্রশংসা কুড়িয়েছেন। কিন্তু সৃজিতের এই ছবির জন্য ট্রোলিংয়ের শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আসলে নেটপাড়ায় সম্প্রতি একটি ছবি ব্যাপক ভাইরাল হয়েছে। যেখানে দেখা গিয়েছে ফেলুদা, তোপসে এবং লালমোহনবাবু হগ মার্কেটে ঘুরে বেড়াচ্ছেন।

এই হগ মার্কেটের কথা সত্যজিতের লেখা ফেলুদার বিভিন্ন গল্পে পাওয়া গিয়েছে। তবে সমস্যা হয়ে দাঁড়িয়েছে এই ছবিতে ফেলুদার পেছনে রয়েছে করিনা কাপুর খানের বিজ্ঞাপনের একটি পোস্টার। সত্যজিৎ রায়ের সময়ে করিনা কাপুর কোথা থেকে এলেন? এর পাশাপাশি এই ছবিটির যে ভিডিও থেকে নেওয়া হয়েছে সেখানেও কলকাতা রাস্তায় আধুনিক গাড়ি দেখা গিয়েছে।

এবার কথা হচ্ছে, সৃজিত তার ছবিতে ফেলুদার সময়টা বদলে দিলেন নাকি? কিন্তু রজনী সেন রোডের বাড়িতে এসে পুরনো আমলের সুইচবোর্ড, এয়ার ইন্ডিয়ার পুরনো টিকিট সবই তো রয়েছে। তাহলে ব্যাপারটা ঠিক বোঝা যাচ্ছে না বলে মনে করছেন নেটাগরিকরা। আসলে যে ভিডিওটি নিয়ে এত শোরগোল হচ্ছে সেটা সৃজিত বানাননি।

ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ের তরফ থেকে ফেলুদার অ্যানাউন্সমেন্ট ভিডিও হিসেবে শেয়ার করা হয়েছে এটি। এই ছবি ও ভিডিওর সঙ্গে আসল ছবির কোন যোগসূত্র নেই বলে জানা গিয়েছে। কিন্তু নেটিজেনদের মনে মনে প্রশ্ন উঠছে, যখন পুরনো দিনের সুইচ বোর্ড রাখা হয়েছে তখন বাকি জিনিসগুলোর দিকেও নজর দেওয়া উচিত ছিল।

Related Articles

Back to top button