বিনোদনসেরা খবর

মহানায়িকা সুচিত্রা সেনের প্রিয় খাবার কোনগুলি! জানলে আপনার জিভে জল আসবে

বাঙালি মানেই নিত্যনতুন খাবার নিয়ে এক্সপেরিমেন্ট। আর বাঙালি মানেই একটু আধটু খাদ্য রসিক না হলে ব্যাপারটা ঠিক জমে না। আর মাছ ভাত তো বাঙালির সবচয়ে প্রিয় এক খাবার। কিন্তু এমন একজন বাঙালি সেলিব্রিটি ছিলেন যার প্রিয় খাবার ছিল চাইনিজ থেকে মুঘল আমলের নানা পদ। আর ইনি হলেন বাংলার মহানায়িকা সুচিত্রা সেন(Suchitra Sen)। তার পছন্দের খাবারের মধ্যে চাইনিজ এবং মোগলাই থাকতো। তিনি মাঝেমধ্যে একটি নির্দিষ্ট রেস্তোরাঁয় যেতেন আর সেখানে গিয়ে এই খাবারগুলো খেতেন।

যদিও তিনি কাজ নিয়ে এতটাই ব্যস্ত থাকতেন, তাই যখন তখন রেস্তোরাঁ গিয়ে পার্টি করা বা খাওয়া-দাওয়ার মত সময় ছিল না তার কাছে। বরং তিনি তাঁর ব্যক্তিগত জীবনকে ব্যক্তিগত রাখতেই বেশি পছন্দ করতেন। আজকের এই প্রতিবেদনে সুচিত্রা সেনের জন্মদিনের দিন তার বিশেষ কিছু পছন্দের খাবারের কথা আপনাদেরকে জানাবো। অনেকেই হয়তো তার এই প্রিয় খাবারগুলো সম্পর্ক জানেন না। পার্ক স্ট্রিটের ঐতিহ্যবাহী বারবিকিউ রেস্তোরাঁ ছিল অভিনেত্রীর সবথেকে প্রিয় রেস্তোরাঁ।

ওখানকার খাওয়া-দাওয়া থেকে পরিবেশ তিনি খুব পছন্দ করতেন। যদিও এখানে কখনোই একা তিনি যেতেন না। মেয়ে জামাইকে নিয়ে বা বন্ধুদের নিয়ে সময় কাটাতে সেখানে যেতেন। সেই রেস্তোরাঁয় তার জন্য নির্দিষ্ট একটা টেবিল ছিল। ওই রেস্তোরাঁয় ম্যানেজার ছিলেন বল্লভ ভাই অথা। তাকে ফোন করে ডিনারের জন্য টেবিল বুক করে রাখতেন অভিনেত্রী। আর তার টেবিলে থাকতো বারবি কিউয়ের মিক্সড কাবাব প্ল্যাটার। এর সাথে থাকতো মটন বড়া কাবাব, তন্দুরি চিকেন, মুর্গ মালাই কাবাব, ফিশ পিসৌরি কাবাব, মুর্গ হরিয়ালি কাবাব, মটন শিক কাবাব ও তন্দুরি প্রন। এর সঙ্গে স্যালাড, পুদিনা চাটনি ও রায়তা।

এছাড়া চাইনিজ খাবারের মধ্যে সি ফুড স্যুপ, চিমনি স্যুপ ফ্রায়েড চিকেন ওয়ান্টন, ফ্রায়েড চিকেন উইংস, গোল্ডেন ফ্রায়েড প্রন, মিক্সড ফ্রায়েড রাইস এবং বারবি কিউ স্পেশাল চাওমিন এই খাবার গুলো খুব পছন্দ ছিল সুচিত্রা সেনের। এত বড় নায়িকা হওয়ার সত্তেও খাবার নিয়ে কখনোই লুকোচুরি করতেন না তিনি। বরং খেতে বরাবর ভালোবাসতেন মহানায়িকা।

Related Articles

Back to top button