খেলাবিনোদনসেরা খবর

ধোনি, শচীনের পর আবার আসছে এই ক্রিকেটারের বায়োপিক, টিজার দেখে মুগ্ধ দর্শকেরা

বলিউডে এক বায়োপিকের রমরমা। বিনোদন জগতের সেলিব্রিটি থেকে শুরু করে ক্রিকেট জগতের সেলিব্রিটি, সকলকেই নিয়েই এখন বায়োপিক তৈরী হচ্ছে। এমনটিতেই ক্রিকেটের সঙ্গে বলিউডের একটা সম্পর্ক আগে থেকেই রয়েছে। বলিউডের অভিনেতা-অভিনেত্রীদের সাথে ক্রিকেটের খেলোয়াড়দের প্রেম তো নতুন কিছু নয়। বলিউডে গত কয়েক বছর ধরে ক্রিকেটারদের বায়োপিক তৈরী হচ্ছে। সেই তালিকায় নাম ছিল শচীন তেন্ডুলকর, মহেন্দ্র সিং ধোনি, কপাল দেবের।

এবার ফের আরেক ক্রিকেটারের বায়োপিক তৈরী হয়েছে। যা খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে। সোমবার প্রকাশিত হয়েছে ‘শাবাশ মিঠু’-এর টিজার। এটিও একটি স্পোর্টস বায়োপিক। যেখানে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন তাপসী পান্নু। আর এই ছবি ভারতীয় মহিলা ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক কিংবদন্তি ক্রিকেটার মিতালী রাজের জীবন কাহিনী নিয়ে তৈরী হয়েছে। এই ছবিটি মিতালীর জীবন, উত্থান-পতন, ব্যর্থতা এবং উত্তেজনার মুহূর্তগুলিকে নিয়ে তৈরী হয়েছে।

এদেশে এবং বিদেশে এই ছবির শুটিং হয়েছে। ভায়াকম এইটটিন স্টুডিওর অধীনে ‘শাবাশ মিঠু’-র পরিচালনা করেছেন বাঙালি পরিচালক সৃজিত মুখার্জি। মহিলা ক্রিকেটার হিসাবে মিতালী রাজের জনপ্রিয়তা অনেক। তাকে অনেকে ভারতীয় ‘মহিলা ক্রিকেটের সচিন টেন্ডুলকার’ বলেন। ভারতীয় মহিলা দলের টেস্ট এবং ওয়ান ডে ক্রিকেটের অধিনায়ক তিনি। তার জনপ্রিয়তা বিশ্বজোড়া। মহিলাদের ওডিআই ক্রিকেটে তিনিই প্রথম মহিলা খেলোয়াড় যিনি ৭০০০-এর বেশি রান করেছেন।

আবার তিনি ওডিআই ক্রিকেটে রেকর্ড ৭টি শতরান রয়েছে। একই সময়ে টি-টোয়েন্টি ক্রিকেটে ২৩৬৪ রান করেছেন মিতালী। তিনি এই মুহূর্তে মহিলা বিশ্বকাপে ভারতের অধিনায়কত্ব করছেন। আর এই জনপ্রিয় ক্রিকেটারের চরিত্রে অভিনয় করছে তাপসী। এর আগে অনেক বায়োপিকে অভিনয় করেছেন নায়িকা। তিনি কিন্তু ছোটবেলা থেকেই নৃত্যশিল্পী হতে চেয়েছিলেন। তিনি ভরতনাট্যমের প্রশিক্ষণও নিয়েছেন। তার কাছে নাচই ছিল তার প্রথম প্রেম। তবে বাবার জোরাজুরিতে ক্রিকেটার হয়েছিলেন মিতালী রাজ।

Related Articles

Back to top button