বিনোদনসেরা খবর

দক্ষিণী সিনেমার জন্যই বেড়েছে ধনসম্পত্তি! এই ৫ ছবির হিন্দি রিমেক করেই ২০০০ কোটির সম্পত্তির মালিক সালমান খান

বলিউডের(Bollywood) অন্যতম জনপ্রিয় অভিনেতা সালমান খান(Salman Khan)। তাকে এক ডাকে সকলে ভাইজান বলে চেনে। তার দীর্ঘদিনের ক্যারিয়ারে তিনি বহু সুপারহিট সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন। তার ঝুলিতে রয়েছে বেশকিছু বিরাট বক্স অফিস কালেকশনের ছবিও। এই অভিনয় করেই কোটি কোটি টাকা কামাচ্ছেন অভিনেতা।

বর্তমানে বলিউডকে টেক্কা দিয়ে দক্ষিণের সিনেমা রমরমিয়ে চলছে। আর এর ফলে কার্যত ধুঁকছে বলিউড ইন্ডাস্ট্রি। তবে বলিউড তারকাদের জীবনে সাফল্যের ক্ষেত্রে বিরাট ভূমিকা রয়েছে দক্ষিণের সিনেমার। দক্ষিণের ছবির রিমেক করেই বলিউডে নিজের জায়গা পাকা করেছেন ভাইজান। বলিউড ইন্ডাস্ট্রিতে এখনো তিন খানের রাজত্ব রয়েছে।

এই সালমান খান বেশকিছু দক্ষিণী সিনেমার স্বত্ব কিনে নিয়ে সেই সিনেমায় অভিনয় করে ব্লকবাস্টার হিট হয়েছেন। আর এই ছবিগুলোর জেরেই আজ ২০০০ কোটি টাকার সম্পত্তির মালিক বলিউডের ভাইজান। চলুন তাহলে দেখে নেওয়া যাক কোন কোন সিনেমার হিন্দি রিমেক করেছেন ভাইজান।

১) তেরে নাম (Tere Naam) : ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমা সালমানের জীবনের অন্যতম সফল ছবি। এই সিনেমা তার কেরিয়ায়ের মাইলফলক সেটা বলা যেতে পারে। এই ছবিটিও দক্ষিণী সিনেমার রিমেক ছিল।

২) নো এন্ট্রি (No Entry) : ২০০৫ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমা সুপারডুপার হিট হয়েছিল। ভরপুর কমেডির এই ছবি দর্শকদের মনে বিরাট প্রভাব ফেলেছিল। তামিল ছবি ‘চার্লি চ্যাপলিন’ এর হিন্দি রিমেক করা হয়েছে এই ছবির।

৩) ওয়ান্টেড (Wanted) : ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমা দক্ষিণী সুপারস্টার মহেশ বাবুর ‘পোকারির’ এর হিন্দি রিমেক ছিল। এই ছবিটি সুপার ডুপার হিট হয়েছিল।

৪) বডিগার্ড (Bodyguard) : ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত সালমান খানের বডিগার্ড সিনেমাটিও মালায়ালম ছবি ‘কাভালান’ এর হিন্দি রিমেক। এই ছবিও ব্লকবাস্টার হিট হয়েছিল।

৫) রেডি (Ready) : এই ছবিটিও দক্ষিণী ছবি রেডির হিন্দি রিমেক ছিল। এই ছবিতে সালমান খানের বিপরীতে আসীনকে দেখা গিয়েছিল।

Related Articles

Back to top button