বিনোদনসেরা খবর

বিলাসিতার জিনিসে ভরপুর স্কুল, নীতা আম্বানির স্কুলে পড়েন বলিউডের এই তারকা সন্তানেরা, বার্ষিক ফি শুনলে চমকে যাবেন

বিদ্যালয় আমাদের জীবনের একটা অবিচ্ছেদ্য অংশ। পুঁথিগত শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষাটাও আমরা স্কুল থেকেই পেয়ে থাকি। আর তাই পেন্সিল ধরতে শিখলেই আমাদের অভিভাবকরা বিদ্যালয় চত্বরে ছেড়ে দিয়ে আসেন আমাদের। এই প্রথার ব্যতিক্রম নয় বলিউডও।

এমতাবস্থায় কমবেশি সবার মনেই এই প্রশ্ন জেগে থাকে যে তারকা সন্তানরা কোথায় পড়াশোনা করে? কারণ কোনো সাধারণ স্কুলে তো তারা পড়াশোনা করবেনা একথা সহজেই অনুমেয়। জানিয়ে রাখি উচ্চশিক্ষার জন্য বিদেশে পাড়ি দিলেও বেশিরভাগ স্টারকিডই নীতা আম্বানির (Nita Ambani) ধিরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল থেকেই পড়াশোনা করেছেন।

প্রসঙ্গত, ২০০৩ সালে নীতা আম্বানি এবং ইশা আম্বানির উদ্যোগে এই স্কুলের প্রতিষ্ঠা হয়। মুম্বইয়ের পূর্ব বান্দ্রায় অবস্থিত ‘ধীরুভাই অম্বানী ইন্টারন্যাশনাল স্কুল’টি বেসরকারি স্কুলের মধ্যে বিশ্বের জনপ্রিয় স্কুল। বিলাসবহুল সুযোগ সুবিধার পাশাপাশি উচ্চমানের শিক্ষার জন্য এই স্কুলের নাম গোটা বিশ্বে বিখ্যাত।

ধিরুভাই আম্বানির স্কুলের ফি : ‘ধীরুভাই আম্বানি স্কুল’-এ যেমন বিলাসবহুল ব্যবস্থাপনা রয়েছে তেমনই এই স্কুলের ফি-ও আকাশছোঁয়া। যদিও স্কুলের অফিশিয়াল ওয়েবসাইটে স্পষ্ট করে কিছু বলা নেই তবে সাধারণ মানুষের জন্য তা অসম্ভব সেটা বলাই বাহুল্য। কিছু মিডিয়া রিপোর্ট অনুযায়ী এই স্কুলে LKG থেকে সপ্তম শ্রেণী পর্যন্ত শিশুদের এক বছরের ফি ১.৫ লক্ষ টাকা।

পাশাপাশি অষ্টম থেকে দশম শ্রেণী পর্যন্ত ৫ লক্ষ ৯০ হাজার টাকা এবং একাদশ দ্বাদশ শ্রেণীর জন্য বার্ষিক ফি ১০ লক্ষ টাকা। এখন খুব স্বাভাবিকভাবেই মনে প্রশ্ন জাগে যে, কী এমন আছে এই স্কুলে যার জন্য এতো টাকা দরকার পড়ে! চলুন এক নজর দেখে নিই নীতা আম্বানির এই স্কুলের অন্দরে কী কী রয়েছে।

এই স্কুল ক্যাম্পাসে সর্বাধুনিক প্রযুক্তি দ্বারা সজ্জিত অডিটোরিয়াম থেকে নৃত্যকক্ষ, যোগা রুম, পরীক্ষাগার, খেলার মাঠ, এসি যুক্ত ক্লাসরুমের মতো নানাবিধ সুবিধা পাওয়া যায়। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এখানে পঠনরত প্রতি ৭ জন শিক্ষার্থীর জন্য একটি করে শিক্ষক নিযুক্ত থাকে। আর এই স্কুলের পড়ুয়াদের কথা বললে, শাহরুখ খান, ঐশ্বর্য রিয়া রাই, আরধ্যা বচ্চন, সাইফ আলী খানের মতো বড় বড় তারকাদের ছেলেমেয়েরা এই স্কুলে পড়াশোনা করে।

Related Articles

Back to top button