বিনোদনসেরা খবর

অভিনয় করে প্রচুর টাকা কামানো নয়, অবসর সময়ে কৃষিকাজ করতে ভালোবাসেন এই বলিউড সেলেবরা

বলিউডের(Bollywood) এমন অনেক সেলিব্রেটি(Celebrity) আছেন যারা তাদের বিলাসবহুল প্রাসাদ ও বিলাসিতা জীবন কাটানোর জন্য প্রচুর টাকা বিনিয়োগ করেন। আবার অনেকে অভিনয়ের সাথে বিভিন্ন ব্যবসা করে নিজেদের আলাদা পেশা হিসেবে মনে করেন। তবে বলিউডে এমন অনেক সেলিব্রিটি রয়েছেন যাদের কৃষিকাজের ওপর বিশেষ আগ্রহ রয়েছে। আর এই কৃষিকাজের সঙ্গে নিজেদের অবসর সময় কাটাতে ভালোবাসেন এই সেলিব্রিটিরা। বলিউডের এমনই ৭ সেলিব্রিটি সম্পর্কে আজকের এই প্রতিবেদনে জানাবো।

১) আর মাধবন (R Madhavan) – সম্প্রতি তিনি তাঁর সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন যে তিনি একটি অনুর্বর জমি কিনেছিলেন। আর এখানে নারকেল গাছ চাষ করবেন তিনি। এই জমিতে চাষের উপযোগী করে তোলার জন্য তার ৫ বছর সময় লেগেছে। আর এরপরে চাষাবাদ সুন্দর হয়েছে।

 

২) রাজেশ কুমার (Rajesh Kumar)- এই অভিনেতা কৃষিকাজের মাধ্যমে আরেকটি জীবিকা গড়ে তুলেছেন। এখানে জৈব পদ্ধতিতে বিভিন্ন কৃষি কাজ করা হয়। যেখানে রাসায়নিকের ব্যবহার কম হয়।

৩) নওয়াজউদ্দিন সিদ্দিকি (Nawazuddin Siddhiqui )- অভিনেতার পাশাপাশি তিনি একজন কৃষক। অভিনেতা হওয়ার আগে কৃষি কাজের মাধ্যমে জীবিকা নির্বাহ করতেন। আর এর পরেও সেই কাজ ছাড়েননি তিনি। সোশ্যাল মিডিয়ায় তার এই চাষবাসের ছবি মাঝে মধ্যেই তিনি শেয়ার করে থাকেন।

৪) ধর্মেন্দ্র (Dharmedra)- এই অভিনেতার কৃষিকাজের সাথে সাথেই পশুপ্রেম ও রয়েছে। তার এই পশুপ্রেমের নানা ঝলক সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে থাকেন। লকডাউনের সময় ধর্মেন্দ্র চাষবাস করেই সময় কাটিয়েছেন।

৫) কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut) – কঙ্গনা সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন যে রান্নাঘরের প্রয়োজনীয় শাকসবজি তিনি তার জমিতে চাষ করে থাকেন। মানালিতে তার পৈতৃক বাড়িতে লকডাউনের সময় তিনি এই কৃষিকাজ করে সময় কাটিয়েছিলেন।

৬) জুহি চাওলা (Juhi Chawla ) – তিনি শুধু ও কৃষিকাজ উপভোগই করেন না, আবার যখন মহামারী এসেছিল তখন তিনি কৃষকদের সমর্থনে এসেছিলেন। জানা গিয়েছে, ভূমিহীন কৃষকদের মৌসুমী ধান চাষ করার জন্য তিনি তার পারিবারিক কৃষিজমি ধার দিয়েছিলেন।

৭) শিল্পা শেঠী (Shilpa Shetty)- এই অভিনেত্রী ও তার বাগানবাড়িতে জৈব পদ্ধতিতে চাষবাস করে থাকেন। কৃষিকাজের মাধ্যমে সময় কাটাতে ভালোবাসেন তিনি। এই জৈব চাষ তিনি বেশ কয়েক বছর আগে শুরু করেছিলেন।

Related Articles

Back to top button