বিনোদনসেরা খবর

ইংরেজি বা বিদেশি ভাষা নয়, মাতৃভাষাতেই কথা বলতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন এই ৪ বলিউড তারকা

বেশিরভাগ সময়ই আমরা দেখি বিভিন্ন মিডিয়া সাক্ষাৎকারে আলাপচারিতার সময় অবাধ ইংরেজির ব্যবহার করে থাকেন বি টাউনের সেলিব্রেটিরা। অপরদিকে বেশ কিছু তারকা এমনও আছেন যারা বিভিন্ন বড়ো বড়ো অনুষ্ঠান থেকে শুরু করে সাক্ষাৎকার সব জায়গাতেই গর্বের সাথে নিজের মাতৃভাষায় কথা বলেন। আজ এই নিবন্ধে বলি ইন্ডাস্ট্রির এমন কিছু বিখ্যাত তারকাদের সাথে পরিচয় করিয়ে দিতে যাচ্ছি যারা নিজের মাতৃভাষা নিয়ে ভীষণরকম গর্বিত।

১) অক্ষয় কুমার : বলি ইন্ডাস্ট্রির বিখ্যাত অভিনেতা অক্ষয় কুমার রোমান্স থেকে শুরু করে কমেডি থেকে অ্যাকশন প্রায় সব ধরনের ছবিতেই কাজ করেছেন। এছাড়াও, দেখা যায় অক্ষয় কুমারের বেশিরভাগ চলচ্চিত্রই দেশপ্রেম বা কিছু সামাজিক বার্তা থাকে। অক্ষয় কুমারের প্রসঙ্গে বললে, বাস্তব জীবনেও, তিনি একজন খুব ডাউন টু আর্থ ব্যক্তি যিনি সর্বদা তার দেশকে সম্মান করেন। পাশাপাশি অক্ষয় কুমারকে অনেক বড় সাক্ষাৎকারেও হিন্দি ভাষায় কথা বলতে দেখা দেখা যায়।

২) অমিতাভ বচ্চন : বিগ বি অমিতাভ বচ্চন ইন্ডাস্ট্রির প্রভাবশালী তারকাদের একজন অন্যতম, যার ভক্ত শুধু ভারতেই নয় রয়েছে বিদেশেও। তবে, আজও অমিতাভ বচ্চনকে বেশিরভাগ অনুষ্ঠানে তার মাতৃভাষাকে সর্বাধিক গুরুত্ব দিতে দেখা যায়। এছাড়াও, আজ অমিতাভ বচ্চন একজন অভিনেতার পাশাপাশি হিন্দি ভাষার একজন চমৎকার বক্তা এবং লেখক হিসেবে বিশেষ পরিচিত।

 

৩) কঙ্গনা : তালিকায় অন্তর্ভুক্ত পরবর্তী নাম হল বলিউড কুইন কঙ্গনা রানাউত, যিনি তার অভিনয় দক্ষতা এবং আউট অফ দ্য বক্স চরিত্রে অভিনয়ের জন্য বিশেষ পরিচিত। অভিনেত্রী নিজেই স্বীকার করেছিলেন যে প্রাথমিক দিনগুলিতেও তার ইংরেজি এতটাও ভাল ছিল না, যার কারণে তিনি বেশিরভাগ সময় হিন্দি ভাষায় কথা বলতেন। যদিও কঙ্গনা আজ ইংরেজি ভাষায় ভাল দখল তৈরি করেছেন, তবে তা সত্ত্বেও, তাকে প্রায়শই ইন্টারভিউ এবং মিডিয়ার সাথে কথা বলার সময় হিন্দি ভাষায় কথা বলতে দেখা যায়। কারণ তার মতে যে কোনো মানুষেরই তার মাতৃভাষাকে সর্বাধিক গুরুত্ব দেওয়া উচিত।

৪) পঙ্কজ ত্রিপাঠী : বলিউডের একজন খ্যাতনামা অভিনেতা পঙ্কজ ত্রিপাঠী। চলচ্চিত্রের পাশাপাশি ওয়েব সিরিজেও দারুন সুনাম কুড়িয়েছেন তিনি। অভিনয় এবং স্পষ্ট উচ্চারণের জন্য বিশেষ পরিচিত তিনি। আজকের দিনে দাঁড়িয়ে বেশিরভাগ অনুষ্ঠানে এমনকি সাক্ষাৎকারেও একেবারে শুদ্ধ হিন্দি ভাষায় কথা বলেন পঙ্কজ। পঙ্কজ ত্রিপাঠীর মতে, তিনি হিন্দিতে কথা বলতে গর্ববোধ করেন এবং তিনি তার জীবনে যতই সাফল্য অর্জন করুননা কেন তিনি সর্বদা নিজেকে তার মাটিতে সংযুক্ত রাখতে চান।

Related Articles

Back to top button