বিনোদনসেরা খবর

বলিউডের এই ৬ সেলেব ঈশ্বরের নামেই রেখেছেন নিজের সন্তানের নাম, রইল তালিকা

তারা হলেন বলিউডের সেলেব কাপল, তাদের প্রত্যেকটা মুহূর্তের খবর জানার জন্য উৎসাহী সাধারণ মানুষ। এদের জনপ্রিয়তা এতটাই বেশি যে অনেকে আবার ভগবানের আসনেও বসান এই তারকাদের। তবে সাধারণ মানুষের মতোই এই বলিউডের সেলেবরাও ভগবানের উপর আস্থা রাখেন। আস্থা এবং বিশ্বাসের উপর ভরসা করে তারা তাদের সন্তানদের নাম ভগবানের নামে রেখেছেন। কোন কোন সেলেবরা তাদের সন্তানের নাম ভগবানের নামের উপর নামকরণ করেছেন জেনে নিন।

১) শাহরুখ খান-গৌরী খান: শাহরুখ খান এবং গৌরী খান বলিউডের সবথেকে জনপ্রিয় কাপল। তারা প্রায় তিন দশকেরও বেশি সময় সুখী দাম্পত্য জীবন কাটাচ্ছেন। বিয়ের পর তাদের তিন সন্তান রয়েছে। বড় ছেলের নাম আরিয়ান খান, মেয়ের নাম সুহানা খান এবং ছোট ছেলের নাম আব্রাম খান। মুসলিম সম্প্রদায়ের হওয়া সত্তেও ছেলের নামের ক্ষেত্রে রামের নাম ব্যবহার করেছেন শাহরুখ।

২) আর মাধবন-সরিতা বির্জে: আর মাধবন বলিউডের অভিনেতাদের মধ্যে তার প্রতিভার কদর করেন সকলেই। খুব বেশি ছবি না করলেও কিছু ছবি দিয়েই দর্শকদের মনে দাগ কেটেছেন তিনি। তাদের এক ছেলে রয়েছে যার নাম বেদান্ত মাধবন। হিন্দু ধর্মের পবিত্র গ্রন্থের ধর্মগ্রন্থ বেদের নামে ছেলের নাম রেখেছেন তিনি।

৩) শিল্পা শেট্টি কুন্দ্রা-রাজ কুন্দ্রা: বলিউডের জনপ্রিয় অভিনেত্রী তিনি। ২০০৯ সালে বিয়ে করেন রাজ কুন্দ্রাকে। তাদের এক ছেলে রয়েছে। আর সারোগেসির মাধ্যমে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন তিনি। তার ছেলের নাম ভিয়ান, এই নামের অর্থ শ্রীকৃষ্ণ।

৪) ফারহান আখতার: ফারহান আকতার বলিউডের জনপ্রিয় একজন অভিনেতা। তিনি নিজের ছেলের নাম রেখেছেন শাক্য। অনেকেই হয়তো জানেন না যে শাক্য হল ভগবান বুদ্ধের একটি রূপ।

৫) সোহা আলী খান-কুনাল খেমু: ২০১৫ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন এই সেলেব জুটি। তাদের এক কন্যা সন্তান হয়েছে, যার নাম ইনায়া নাওমি খেমু। মেয়ের এই নামের নাওমি শব্দটি হিন্দুদের উৎসব নবরাত্রি থেকে নেওয়া।

৬) অনুষ্কা শর্মা-বিরাট কোহলি: ২০২১ সালে তাদের এক কন্যা সন্তান হয়। অনুষ্কা-বিরাট নিজেদের কন্যার নাম রেখেছেন ‘ভামিকা’। এই ভামিকা নামের অর্থ মা দুর্গা।

Related Articles

Back to top button