বিনোদনসেরা খবর

কেউ ৫০ তো কেউ ৫০০, বলিউডের এই ৭ সেলেবের প্রথম উপার্জন জানলে আশ্চর্য হবেন

বলিউডে এই মুহূর্তে নায়ক নায়িকাদের পারিশ্রমিক আকাশছোঁয়া। একজন একটি সিনেমার জন্য যত টাকা পারিশ্রমিক নেন সেই টাকায় কয়েকটি বিলাসবহুল বাড়ি তৈরি করা যেতে পারে। তবে সেলেবদের ক্যারিয়ারের শুরুর দিকের অবস্থা কিন্তু মোটেই ভাল ছিলনা।

এরা প্রত্যেকেই একের পর এক সুপারহিট সিনেমা দর্শকদের উপহার দিয়ে তাদের পারিশ্রমিকের দর বাড়িয়েছেন। আর তারা সকলেই বলিউডের প্রথম সারির তারকা। কিন্তু যখন নিজেদের ক্যারিয়ার শুরু করেছিলেন, তখন কারোর পারিশ্রমিক ছিল ৫০ টাকা, আবার কেউ পেয়েছেন ২ হাজার। তাহলে জেনে নেওয়া যাক সেলেবদের জীবনের প্রথম পারিশ্রমিক কত ছিল-

১) শাহরুখ খান- অনেক কষ্ট করে বলিউড ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা পাকা করেছেন তিনি। এখন যেমন কোন সিনেমায় অভিনয়ের জন্য পারিশ্রমিক পান ১০০ কোটি টাকার ওপরে। কিন্তু একসময় তিনি প্রথম পারিশ্রমিক হিসেবে পেয়েছিলেন মাত্র ৫০ টাকা।

২) অক্ষয় কুমার – বলিউডের খিলাড়ি কুমার এখন খুব বিলাসবহুল ভাবে জীবন যাপন করেন। কিন্তু একসময় এই অভিনেতা ওয়েটার হিসেবেও কাজ করেছিলেন। সেই সময় তার পারিশ্রমিক ছিল মাত্র ৫ হাজার টাকা। আর এই মুহূর্তে বলিউডের প্রথম সারির অভিনেতাদের তালিকায় নাম রয়েছে তার। পারিশ্রমিক হিসেবে তিনি চার্জ করেন প্রায় ১২০ কোটি টাকা।

৩) আমির খান – বলিউডের পারফেকশনিস্ট এর প্রথম পারিশ্রমিক ছিল ১০০০ টাকা। এখন নিজের কোন সিনেমার অভিনয়ের পর সিনেমার লাভের সত্তর শতাংশ টাকা চার্জ করেন তিনি।

৪) অমিতাভ বচ্চন – বলিউডের বিগবি জীবনের প্রথম পারিশ্রমিক হিসেবে পেয়েছিলেন মাত্র ৫০০ টাকা। আর এখন প্রত্যেক সিনেমা পিছু প্রায় ২০-৩০ কোটি নেন তিনি।

৫) প্রিয়াঙ্কা চোপড়া – বলিউড এবং হলিউড দুই জায়গাতেই জমিয়ে কাজ করে চলেছেন তিনি। প্রিয়াঙ্কা প্রথম পারিশ্রমিক হিসেবে পেয়েছিলেন ৫০০০ টাকা। এখন প্রত্যেক সিনেমা পিছু অভিনয়ের জন্য তিনি পারিশ্রমিক পান প্রায় ২০ কোটির উপরে।

৬) দীপিকা পাড়ুকোন- শাহরুখ খানের সঙ্গে ওম শান্তি ওম ছবি দিয়ে তিনি প্রথম তার বলিউড যাত্রা শুরু করেন। এক সাক্ষাৎকারে দীপিকা জানান, তিনি প্রথম পারিশ্রমিক হিসেবে মাত্র ২ হাজার টাকা পেয়েছিলেন। আর এখন প্রতিটি ছবির জন্য ১৫-২০ কোটি টাকা পারিশ্রমিক নেন দীপিকা।

৭) হৃত্বিক রোশন- এই অভিনেতা আশা ছবিতে জিতেন্দ্র সঙ্গে নাচ করার জন্য প্রথম পারিশ্রমিক হিসেবে ১০০ টাকা পেয়েছিলেন। জানা গিয়েছে, ওয়ার ছবির জন্য তিনি ৪৮ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছিলেন।

Related Articles

Back to top button