খেলাভারতসেরা খবর

ধোনির তৈরি করা এই তিন ক্রিকেটারের ক্যারিয়ার বরবাদ হয়েছে বিরাটের আমলে

মহেন্দ্র সিং ধোনিকে ভারতের অন্যতম সেরা অধিনায়ক হিসেবে ধরা হয়। এই ধোনির হাত দিয়ে বহু ক্রিকেটারের কেরিয়ার তৈরি হয়েছে। তবে এমন অনেক ক্রিকেটার রয়েছে যারা ধোনির আমলে ভারতীয় দলের নিয়মিত সদস্য হলেও বিরাট কোহলির আমলে আর যেভাবে ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন না। এর পেছনে অবশ্য সেই সমস্ত ক্রিকেটারদের পারফরমেন্সই দায়ী।

এক নজরে দেখে নেওয়া যাক সেই সমস্ত ক্রিকেটারদের তালিকা:-

কেদার যাদব:- মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ক্রিকেটের তিনটি ফরম্যাটেই ভারতীয় দলের জার্সি গায়ে নিয়মিত ক্রিকেটার হয়ে উঠেছিলেন কেদার যাদব। এমনকি তাকে পকেট ডায়নামো হিসেবেও ডাকা হত। তবে বিরাটের ভারতীয় দল থেকে সম্পূর্ণ ভাবে বিচ্ছিন্ন হয়ে গিয়েছেন কেদার যাদব।

সুরেশ রায়না:- একসময় ভারতীয় দলের নিয়মিত সদস্য ছিলেন সুরেশ রায়না। ধোনির অধিনায়কত্বে রায়নার ক্যারিয়ারে ব্যাপক উন্নতি ঘটে। ভারতের হয়ে চার নম্বর পজিশনে দীর্ঘদিন ধারাবাহিকভাবে ব্যাটিং করেছেন রায়না। করেছেন একাধিক রেকর্ডও। ব্যাটিংয় এর পাশাপাশি সুরেশ রায়না ছিলেন একজন দুর্দান্ত ফিল্ডার। কিন্তু ধোনি অধিনায়কত্ব থেকে সরে যেতেই ধীরে ধীরে ফর্ম হারান সুরেশ রায়না। আর এখন তিনি ভারতীয় দলের বাইরে।

মোহিত শর্মা:- ধোনির অধিনায়কত্বে ভারতীয় দলে অন্তর্ভুক্তি ঘটে মোহিত শর্মার। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার সুবাদে সামনে থেকে পরিচয় হয়ে ধোনির সঙ্গে। আর তারপরই ভারতীয় দলে সুযোগ পান তিনি। ভারতের হয়ে 2015 বিশ্বকাপে খেলেছিলেন তিনি। তবে এই মুহূর্তে নিজের খারাপ ফর্মের জন্যই ভারতীয় দলের বাইরে মোহিত শর্মা।

Related Articles

Back to top button