খেলাভারতসেরা খবর

ধোনির জন্য ভারতীয় দলে সুযোগ পাননি এই তিন ক্রিকেটার, দু’জন অবসর নেন বাধ্য হয়ে

ভারতের অন্যতম শ্রেষ্ঠ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ধোনির অধিনায়কত্বে ভারত তিনটি আইসিসি ট্রফি চ্যাম্পিয়ন হয়েছে। ভালো অধিনায়কত্বের পাশাপাশি ধোনি ছিলেন একজন দুর্দান্ত ব্যাটসম্যান এবং উইকেট রক্ষক। ধোনি যতদিন ছিলেন আর কোন উইকেট রক্ষক ব্যাটসম্যান ভারতীয় দলে জায়গা পাননি। এমনকি বাধ্য হয়ে খেলা পর্যন্ত ছেড়ে দিয়েছেন বেশ কয়েকজন।

পার্থিব প্যাটেল:- ভারতের সর্বকনিষ্ঠ উইকেট রক্ষক ব্যাটসম্যান হিসেবে 2002 সালে টেস্ট ক্রিকেটে অভিষেক ঘটে পার্থিব প্যাটেলের কিন্তু খারাপ ফর্মের জন্য বারবার দল থেকে বাদ পড়তে হয় তাকে। তারপর ভারতীয় দলে পাকাপাকিভাবে ধোনি নিজের স্থান করে নেওয়া আর সেভাবে সুযোগ পাননি পার্থিব প্যাটেল। অবশেষে বাধ্য হয়ে ক্রিকেট থেকে অবসর নিয়েছেন পার্থিব প্যাটেল।

দীনেশ কার্তিক:- ক্যারিয়ারের শুরুতে যতটা সুযোগ পাওয়া উচিত ছিল ততটা সুযোগ পাননি ভারতের এই প্রতিভাবান উইকেটরক্ষক ব্যাটসম্যান। ধোনির কারণে বারবার যোগ্যতা থাকার সত্ত্বেও উপেক্ষিত হতে হয়েছিল কার্তিককে। তবে তিনি এখনো পর্যন্ত খেলছেন এবং ভারতীয় দলে সুযোগ পাওয়ার অপেক্ষায় আছেন।

নমন ওঝা:- ভারতের ঘরোয়া লিগে সবথেকে বেশি রেকর্ড রয়েছে এই নমন ওঝার ঝুলিতেই। তবে সে ভাবে কোনদিন ভারতীয় দলে সুযোগ পাননি তিনি। অবশেষে 2021 সালের ফেব্রুয়ারি মাসে চিরতরে ক্রিকেটকে বিদায় জানান নমন ওঝা।

Related Articles

Back to top button