বিনোদনসেরা খবর

বেশি টাকার লোভ! এবার আইনি জটিলতায় ফাঁসলেন বলিউডের ৪ জনপ্রিয় তারকা

বলিউডের(Bollywood) সেলেবরা প্রায় নানান সময় বিভিন্ন আইনি জটিলতায় জড়িয়ে পড়েন। এবার ফের আবার আইনি বিপাকে(Legal Trouble) পড়েছেন বলিউডের চার তারকা। এবার এই তালিকায় নাম রয়েছে বলিউডের বাদশা এবং বিগ বি দুজনের নামও। যে চার তারকার নামে অভিযোগের আঙুল উঠেছে তারা হলেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান, অজয় দেবগন এবং রণবীর সিংহ।

জানা গিয়েছে, বিহারের হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। গুটখা এবং তামাকের বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত রয়েছেন এই চার তারকা। তাই তাদের বিরুদ্ধেই মামলা করা হয়েছে। বহু বছর আগের থেকেই একটি বিশেষ সংস্থার তামাকজাত পণ্যের ব্র্যান্ড অ্যাম্বাসাডার ছিলেন অজয় দেবগন। কিছুদিন আগে সেখানে যুক্ত হন শাহরুখ খান।

আর তারপরে সেই বিজ্ঞাপনে দেখা যায় অক্ষয় কুমারকে। যদিও সমালোচনার সম্মুখীন হয়ে অক্ষয় কুমার বিজ্ঞাপন থেকে সরে এসেছেন এবং ক্ষমা চেয়েছেন সকলের কাছে। অন্যদিকে একটি পান মশলা ব্র্যান্ডের বিজ্ঞাপনের মুখ অমিতাভ বচ্চন। আর সেই সংস্থার সঙ্গে যুক্ত হয়েছেন রণবীর সিংহও। এই চার তারকার বিরুদ্ধে মুজফ্‌ফরপুরের সিজেএম আদালতে মামলা করেছেন সমাজকর্মী তামান্না হাশমি।

তিনি অভিযোগ করেছেন যে তাদের এই বিজ্ঞাপন সাধারণ মানুষকে ক্ষতিকর পণ্যগুলোর দিকে বেশি করে আকৃষ্ট করছে। এছাড়া তিনি তারকা পরিচিতি অপব্যবহারের অভিযোগ রণবীর সিং-এর নামে আলাদা করে মামলা করেছেন। এই তারকাদের নামে পুলিশ এফআইআর করুক এটাই চান ও সমাজকর্মী। প্রসঙ্গত, ২০২১ এর অক্টোবরে তামাকজাত পণ্যের প্রচারের চুক্তি থেকে সরে এসেছিলেন অমিতাভ। কিন্তু তারপরও বিজ্ঞাপন প্রচারিত হওয়ার জন্য সংস্থাকে আইনি নোটিশ পাঠান তিনি। যদিও এখনও তারকাদের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

Related Articles

Back to top button