খেলাভারতসেরা খবর

কানপুর টেস্টে খেলতে চলেছেন ভারতের এই তরুণ তুর্কি, হাঁটু কাঁপছে নিউজিল্যান্ডের

বৃহস্পতিবার থেকে কানপুরে শুরু হচ্ছে ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে প্রথম টেস্ট ম্যাচ। এই টেস্টে ভারতের প্রথম সারির একাধিক ক্রিকেটারকে বিশ্রামে পাঠানো হয়েছে। স্বাভাবিকভাবেই এই টেস্টে কোন কোন ক্রিকেটার খেলবে এই নিয়েই জল্পনা চলছে। বিরাট কোহলির অনুপস্থিতিতে এই টেস্টে ভারতকে নেতৃত্ব দেবেন অজিঙ্কা রাহানে। অপরদিকে সহ-অধিনায়কের ভূমিকায় রয়েছেন চেতেশ্বর পুজারা।

এরই মধ্যে সহ অধিনায়ক চেতেশ্বর পুজারা জানিয়ে দিলেন এই টেস্টে নিশ্চিতভাবে খেলবেন ভারতের তরুণ তুর্কি শুভমান গিল। দীর্ঘদিন ধরে ভারতীয় টেস্ট দলে নিয়মিতভাবে খেলে আসছিলেন শুভমান গিল। চোটের কারণে ইংল্যান্ড সফর থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। ঘরের মাঠে ফের ভারতীয় দলে প্রত্যাবর্তন ঘটেছে এই তরুণ ওপেনারের। আর তারপরই তাকে খেলানো নিয়ে নিশ্চিত জানিয়ে দিলেন চেতেশ্বর পুজারা।

মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে এসে গিল প্রসঙ্গে পূজারা বলেন, ‘এখনই সবটুকু খোলসা করা ঠিক হবে না। তবে গিল অত্যন্ত প্রতিভাবান ক্রিকেটার এবং কানপুর টেস্টে ও নিশ্চিতভাবেই দলের অংশ হবে। ওর মতো ক্রিকেটারকে নিয়ে বিশেষ দুশ্চিন্তার কিছু নেই। অভিষেকের পর থেকে গত দু’বছরে ও ভালো ক্রিকেট খেলেছে। দুর্ভাগ্যের বিষয় যে, ইংল্যান্ড সফরে চোটের জন্য ছিটকে যায়।’

উল্লেখ্য, চোটের কারণে যেহেতু এই টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন ভারতের তারকা ওপেনার কে এল রাহুল, তাই এই টেস্টে মায়াঙ্ক আগারওয়াল এর সঙ্গে ওপেনারের ভূমিকায় দেখা যেতে পারে শুভমান গিলকে।

Related Articles

Back to top button