বিনোদনসেরা খবর

গ্রামে মেয়েদের চরিত্রে অভিনয় থেকে বলিউডের অন্যতম সেরা অভিনেতা, আজ সেই পঙ্কজ ত্রিপাঠীর জন্মদিন

সিনেমা থেকে ওয়েব সিরিজ সবকিছুতেই মারাত্মক পটু পঙ্কজ ত্রিপাঠী। চরিত্রের ডার্ক শেড হোক কিংবা কমেডি- পঙ্কজ ত্রিপাঠী স্ক্রিনে থাকা মানেই দর্শকদের জন্য বড়ো চমক। সিনে-ইন্ডাস্ট্রির এই প্রতিভাবান অভিনেতার আজ জন্মদিন। ১৯৭৬ সালে আজকের দিনেই ভূমিষ্ঠ হন এই অভিনেতা।

আজকের দিনে দাঁড়িয়ে পঙ্কজকে বলিউডের সেরা অভিনেতাদের মধ্যে গণ্য করা হয়। দূর্দান্ত অভিনয় আর পরিশ্রমের জোরে আজ এই অবস্থানে এসেছেন একথা অস্বীকার করার উপায় নেই। গ্যাংস অফ ওয়াসিপুর থেকে শুরু করে মির্জাপুর, ক্রিমিনাল জাস্টিস, সেক্রেড গেমস কিংবা হালের ছবি ’83’ এবং ‘মিমি’ সবেতেই পঙ্কজ ত্রিপাঠীর অভিনয় মন ছুঁয়ে গিয়েছে দর্শকদের।

বর্তমানে পঙ্কজ ত্রিপাঠীকে কে না চেনে না। কিন্তু একটা সময় ইন্ডাস্ট্রিতে টিকে থাকতে রীতিমত লড়াই করতে হয়েছে তাকে। আজ তিনি ইন্ডাস্ট্রির মহীরুহ হলেও কেরিয়ারের শুরুটা ছিলো সংগ্রামে ভরা। জীবনের একটা পর্যায় এমন ছিলো যখন দুটো টাকা হাতে আসা মানে ভাগ্যের ব্যাপার। তো চলুন জেনে নেওয়া যাক পঙ্কজের জন্মদিন উপলক্ষে তাঁষর জীবনের সঙ্গে সম্পর্কিত কিছু বিশেষ কথা।

গ্রাম থেকেই অভিনয় শুরু : ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি আগ্রহ ছিল পঙ্কজ ত্রিপাঠীর। গ্রামের নাটকে মেয়ের চরিত্রে অভিনয় করতেন। একজন পুরুষ হয়েও এতো সুন্দরভাবে নারী চরিত্রকে ফুটিয়ে তুলতেন যে গ্রামবাসীরা তাকে বলিউড নায়িকাদের সাথে তুলনা করতো। পরবর্তীকালে বয়স বাড়লে থিয়েটারের সাথে যুক্ত হন। কিন্তু থিয়েটার চালানোর জন্য প্রয়োজন টাকা। তাই তিনি রাতে হোটেলে কাজ করতেন এবং সকালে থিয়েটারে যোগ দিতেন।

অভিনেতার ক্ষেত্র : এইমুহুর্তে বলিউডের সেরা অভিনেতাদের মধ্যে একটা নাম পঙ্কজ ত্রিপাঠী। এযাবৎ একাধিক সুপারহিট ছবিতে দেখা গেছে তাকে। যার মধ্যে ‘গ্যাংস অফ ওয়াসিপুর’, ‘মাসান’, ‘বরেলি কি বরফি’, ‘রাবন’, ‘দ্য তাসখন্ড ফাইলস’, ‘দাবাং 2’ , ‘সিংহাম রিটার্নস’, ‘ফুকরে’, 83, ‘নিউটন’, ‘স্ত্রী’, ‘লুডো’, ‘মিমি’, ‘গুঞ্জন সাক্সেনা’, ‘শেরদিল: দ্য পিলিভিট সাগা’ এবং ‘বচ্চন পান্ডে’র মতো জনপ্রিয় ছবি এবং ওয়েব সিরিজ উল্লেখযোগ্য।

২০২২ সালের ফিল্মফেয়ার অনুষ্ঠানে মিমি ছবির জন্য সেরা সহ অভিনেতার পুরস্কারও চলে গেছে পঙ্কজ ত্রিপাঠীর ঝুলিতে। আগামীতে তার কাছ থেকে আরো ভালো ভালো কাজ পাওয়ার অপেক্ষায় রয়েছে অনুরাগীরা।

Related Articles

Back to top button