বিনোদনসেরা খবর

খোলা পিঠ থেকে বিকিনি ফটোশ্যুট, মহানায়িকা সুচিত্রা সেনের বোল্ড লুক টেক্কা দেবে এখনকার অভিনেত্রীদের

সুচিত্রা সেন (Suchitra Sen), টলিউডের (Tollywood) মহানায়িকা তিনি। আজও পর্দায় তাকে দেখলে বহু যুবকের হৃদয় ধুকপুক করে। তার মত সৌন্দর্য এখনও টলিউডের কোন নায়িকা হতে পারেনি। সাদাকালো ছবিতেও তার সৌন্দর্য ছিল এক অন্যরকমের রঙিন। উত্তম কুমারের সঙ্গে তার জুটি পছন্দ করতেন দর্শকেরা।

‘সাড়ে চুয়াত্তর’ ছবিতে প্রথমবার একই ফ্রেমে দেখা যায় এই জুটিকে। এরপর বহু ছবিতে একসঙ্গে জুটি বেঁধেছেন তারা। তাদের জুটি মানেই ছিল সিনেমা সুপারহিট। অভিনয়ে আসার আগে তার নাম ছিল রমা দাশগুপ্ত। অভিনয় প্রবেশের পর তিনি নিজের নাম পরিবর্তন করে সুচিত্রা হয়েছিলেন। তিনি এক ব্যবসায়ী আদিনাথ সেনের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। বিয়ের কিছু বছর পর ১৯৫২ সালে তিনি প্রথম অভিনয় জগতে পা রাখেন।

তার জীবনের প্রথম ছবি ছিল ‘শেষ কোথায়’। এরপরে উত্তম কুমারের সঙ্গে একের পর এক ছবিতে জুটি বাঁধেন। তাদের মত সফলতম জুটি এখনো বাংলা সিনেমায় দেখা যায়নি। সে সময়ও তার সৌন্দর্য হার মানাবে এখনকার অভিনেত্রীদের। সুইমিং স্যুট থেকে বিকিনি কিংবা খোলা পিঠে আবেদনময়ী চোখে ক্যামেরার সামনে এসেছেন তিনি। আবার কখনো শরীরে কেবলমাত্র টাওয়েল জড়িয়ে হাসিমুখে পোজ দিয়েছেন সুচিত্রা সেন। সেই সময় বোল্ড লুকে সকলকে চমকে দিয়েছিলেন বাংলার মহানায়িকা।

অভিনেত্রীর শেষ জীবন ছিল একেবারে রহস্যময়। শেষ জীবনে দীর্ঘ বহুবছর তিনি কারোর সঙ্গে দেখা সাক্ষাৎ করেননি। তবে জানা গিয়েছিল সুচিত্রা সেনের পছন্দের খাবারের মধ্যে চাইনিজ এবং মোগলাই থাকতো। তিনি মাঝেমধ্যে একটি নির্দিষ্ট রেস্তোরাঁয় যেতেন আর সেখানে গিয়ে এই খাবারগুলো খেতেন।

Related Articles

Back to top button