অন্যান্যসেরা খবর

অদম্য ইচ্ছে ও পরিশ্রমের দ্বারা শুরু করেছিলেন এই ব্যবসা, এখন বছরে কামাচ্ছেন ২ কোটি টাকা

কঠোর পরিশ্রম এবং মনের বিশ্বাস থাকলে যেকোনো কাজেই সফলতা পাওয়া যায়। আর এক্ষেত্রে মনের আশা কখনোই ত্যাগ করা উচিত না। আজকের এই প্রতিবেদনে এমনই দুজন মহিলার সাফল্যের কাহিনী আপনাদেরকে জানাবো। গুড্ডি থাপ্লিয়াল এবং নিশা গুপ্তা নামে দুজন মহিলা প্রায় তিন বছর আগে তাদের বাড়ি থেকে একটি ব্যবসা শুরু করেছিলেন।

নিশা গুপ্তা গ্রাজুয়েট পাস করেন এবং তিনি নিজে একজন উদ্যোক্তা পরিবার থেকে এসেছেন। যার ফলে তার বাড়ির দোকানেই গৃহস্থালির নানা জিনিসপত্র এবং কিছু উপহার ও বিক্রি হতো। সেখান থেকে তিনি অনেক কিছু শিখেছিলেন। আবার অন্যদিকে গুড্ডি থাপ্লিয়াল মাত্র পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেন। আর তার কাছে এই ব্যবসা শুরুর সম্পর্কে কোনো অভিজ্ঞতাই ছিলো না।

কিন্তু নিশা গুপ্তার সন্তানেরাই তাদের মাকে একটি অনলাইন ব্যবসা শুরু করার পদ্ধতি সম্পর্কে ধারণা দিয়েছেন। নিশার সঙ্গে গুড্ডি একসঙ্গে কাজ করতে চেয়েছিলেন। এরপর দুজনে মিলে ২০১৭ সালে বাজারে গিক মাংকি নামে একটি অনলাইন প্লাটফর্ম চালু করেন। বর্তমানে এটি অনলাইন গিফটিং এর বাজারে বিরাট সাফল্য লাভ করেছে। তারা তাদের ওয়েবসাইটে সম্পূর্ণ আলাদা রকমের উপহার দিয়েছেন।

এই কাজের জন্য তারা বিভিন্ন হস্তশিল্পীদের নিযুক্ত করেছিলেন। তাদের ওয়েবসাইটে ৯৯ টাকা থেকে ১৩ হাজার টাকা পর্যন্ত আইটেম রয়েছে। বর্তমানে এই ব্যবসার দ্বারা তাদের বছরে দু কোটি টাকার উপরে বেশি ব্যবসা হয়। তাদের এই কঠোর পরিশ্রমের ফলে একদিকে যেমন অনেক মানুষের জীবিকা নির্বাহ হয়েছে। ঠিক তেমনি তারাও একজন সফল ব্যবসায়ী হিসেবে পরিচিত হয়েছে।

Related Articles

Back to top button