বিনোদনভারতসেরা খবর

সমগ্র ভারতকে গর্বিত করল দক্ষিণী তারকারা, অস্কারের জন্য মনোণীত হল ২টি সাউথ মুভি

এই মুহূর্তে ভারতবর্ষে সিনেমা দেখার প্রবণতা ব্যাপক পরিমাণে বেড়েছে। করোনা লকডাউন এর পর সিনেমা হল খোলা হলে সিনেমা হল গুলিতে উপচে পড়ছে ভীড়। তবে এখন বলিউডের থেকে ভারতবাসীর সবথেকে পছন্দের সিনেমা ইন্ডাস্ট্রির হয়ে উঠেছে সাউথ ইন্ডিয়ান ফিল্ম ইন্ডাস্ট্রি। বলিউড থেকে এখন সিনে প্রেমীরা সাউথ ইন্ডিয়ান সিনেমা দেখতেই বেশি পছন্দ করছেন।

সাউথ ইন্ডিয়ান ফিল্ম ইন্ডাস্ট্রি বরাবর তার দর্শকদের দুর্দান্ত সব সিনেমা উপহার দিয়েছে। এবার দর্শকদের মনোরঞ্জন করার পাশাপাশি বিশ্বের দরবারে ভারতবর্ষের নাম উজ্জ্বল করলো সাউথ ইন্ডিয়ান ফিল্ম ইন্ডাস্ট্রি।

অস্কারের জন্য মনোনীত হল ভারতের দুটি সিনেমা। আর সেই দুটি সিনেমায় সাউথ ইন্ডিয়ান ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে। এবার সারা বিশ্ব থেকে অস্কারের জন্য মনোনীত হয়েছে মোট 276 টি সিনেমা। সেখানে ভারত থেকে রয়েছে দুটি সিনেমা। স্বাভাবিক ভাবেই সাউথ ইন্ডিয়ান ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য গর্বিত হল সমগ্র ভারতবাসী।

অস্কারের জন্য ভারত থেকে যে দুটি সিনেমা মনোনীত হয়েছে সেগুলি হল ‘জয় ভীম’ এবং ‘ মারাক্কান! লায়ন অফ দ্য অ্যারাবিয়ান সি’। আপনাদের জানিয়ে রাখি ‘জয় ভীম’ সিনেমাটি তামিল ভাষায় মুক্তি পেয়েছে। অন্যদিকে ‘ মারাক্কান! লায়ন অফ দ্য অ্যারাবিয়ান সি’ সিনেমাটি মুক্তি পেয়েছে মালায়ালাম ভাষায়। আর এই দুটি ছবিই বিশ্বের দরবারে ভারতের মুখ উজ্জ্বল করল।

Related Articles

Back to top button