Papiya Paul

৯টা-৫টার ডিউটি করে ক্লান্ত! কোনোরকম বিনিয়োগ ছাড়াই শুরু করুন এই ৩ ব্যবসা, বদলে যাবে ভাগ্য

নিউজশর্ট ডেস্কঃ এখন আর ন’টা পাঁচটা ডিউটি করে সংসার চালানো সম্ভব হয় না, বর্তমান মূল্যবৃদ্ধির বাজারে যে হারে জিনিসপত্রের দাম বাড়ছে সেখানে একজন মানুষের পক্ষে রোজগার করে সংসার চালানো সত্যিই মুশকিল। সকলেই বিকল্প পথের সন্ধান করছেন। আর এই বিকল্প পথের তালিকায় জায়গা রয়েছে ছোট ব্যবসার(Business)। সঠিকভাবেই বিচার বিশ্লেষণ করে আপনিও খুলে ফেলতে পারেন নিজস্ব স্টার্টআপ।

   

এখনকার দিনে রাজ্য সরকার কিংবা কেন্দ্রীয় সরকার অনেক বেশি স্টার্টআপগুলোকে উৎসাহ দিচ্ছে। তাই তাদের জন্য লোনেরও ব্যবস্থা করেছে সরকার। আপনি যদি লোন না নিয়ে অল্প বিনিয়োগে ব্যবসা করতে চান তাহলে আজকের এই প্রতিবেদনে এমনই কিছু ব্যবসার আইডিয়া(Unique Business Idea) রইলো। যেগুলো আপনি বাড়িতে বসে করতে পারবেন, এর পাশাপাশি এই ব্যবসা গুলো দিয়ে মোটা টাকা উপার্জন হবে।

১) প্লেসমেন্ট সার্ভিস – এখন বহু সংস্থা এজেন্সির মাধ্যমে কর্মচারী নিয়োগ করে। বিশেষ করে সুরক্ষা কর্মী অফিস বয় থেকে টেকনিক্যাল সহ বহু সেক্টরে নিয়োগ এজেন্সির মাধ্যমেই হয়। এর পাশাপাশি এজেন্সির মাধ্যমে তথ্যপ্রযুক্তির সংস্থাগুলোতেও কর্মী নিয়োগ করা হয়। আপনিও চাইলে এই ধরনের ব্যবসা করতে পারেন নিজের বাড়িতে বসে। বিনিয়োগ নেই বললেই চলে কিন্তু রোজগার হবে প্রচুর টাকা।

২) ট্রান্সলেটর – এখন ডিজিটাল যুগে ট্রান্সলেটরের চাহিদা খুব বেড়েছে। হিন্দি থেকে ইংরেজি কিংবা ইংরেজি থেকে হিন্দি বা অন্যান্য ভাষায় ট্রান্সলেট করার চাকরি প্রচুর পাওয়া যায়। অনলাইনের মাধ্যমেও বহু সংস্থা এই কাজ করে. আপনি নিজের বাড়িতে বসেই এই কাজ করে মোটা টাকা উপার্জন করতে পারবেন। এর জন্য প্রচুর অর্থ বিনিয়োগ করার কোন প্রয়োজন নেই।

৩) অনলাইন ব্যবসা – ফ্লিপকার্ট, অ্যামাজনের মত প্ল্যাটফর্মকে ব্যবহার করে আপনি আপনার বাড়ির যে কোন রকমের ব্যবসা শুরু করতে পারেন। এই ব্যবসার মাধ্যমে প্রচুর অর্থ ইনকাম হবে আপনার।