অন্যান্যভিডিওসেরা খবর

রাস্তা জুড়ে দাঁড়িয়ে আছে হাতি, আখ না দিলে ছাড়বে না রাস্তা, ভিডিও দেখে অবাক নেটিজেনরা

সোশ্যাল মিডিয়ার রমরমায় রোজ নতুন নতুন ছবি ভিডিও আসতে থাকে আমাদের সামনে। কখনো কোনো মজার ভিডিও আবার কখনও কোনো সামাজিক বার্তা নিয়ে হাজির হয় মানুষজন। পশু পাখিও বাদ যায়না এতে। সম্প্রতি এমনই এক মজাদার ভিডিও ব্যাপক ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভাইরাল এই ভিডিওতে দেখা যাচ্ছে, পথ আটকে দাঁড়িয়ে রয়েছে গজরাজ। আর তার সাথে তার ছোট্টো শাবক। দু’পাশে জঙ্গলের মাঝে ঝকঝকে রাস্তার উপরে দাঁড়িয়ে রয়েছে আখ বোঝাই এক লরি এবং তারই রাস্তা আটকেছে এই দুই হাতি।

হাতিকে দেখে দাঁড়িয়ে পড়েছে লরিটি, কিন্তু কোনোভাবেই রাস্তা থেকে পরছেনা তারা। কী করি, কী করি এই পরিস্থিতিতে এক ব্যক্তি গাড়ির উপর উঠে কিছু আখের বোঝা ফেলে দিলো রাস্তায়। এই দেখে তড়িঘড়ি রাস্তা থেকে সরে এসে আখ তুলে খেতে লাগলো হাতি দুটি।

ভিডিও দেখে হাসির রোল উঠেছে নেটপাড়ায়। এ যেন গজরাজের আবদার, আগে আখ দাও, না হলে রাস্তা ছাড়ব না। আর আখ পেতেই রাস্তা ছেড়ে দাঁড়ালো দুজন।

ভিডিওটি ভাইরাল হয়েছে টুইটারে। প্রবীণ কাসওয়ান নামে বন দফতরের এক আধিকারিক টুইট করেছেন এই ভিডিওটি। যদিও তিনি ভিডিওটি শেয়ার করেছেন অন্য কারণে। প্রবীণবাবু এইভাবে বন্যপ্রাণীদের খাবার খাওয়ানো নিয়ে সকলকে সতর্ক করেছেন।

তিনি লিখেছেন, ‘সকলকে এই বার্তা দিতে চাই। এটি দেখতে সুন্দর তবে বন্য প্রাণীকে কখনই এভাবে খাওয়াবেন না। সহানুভূতি ভিত্তিক সংরক্ষণ বন্যপ্রাণীর শত্রু। তারা সহজ এবং মশলাদার খাবারে অভ্যস্ত হয়ে যায়। ফলে রাস্তার আশেপাশে এবং তাদের আবাসস্থলের বাইরে ঘুরে বেড়ায়। এভাবেই অধীক সংখ্যক দুর্ঘটনা ঘটে। তাদের বন্য থাকতে দিন।’

Related Articles

Back to top button