বিনোদনসেরা খবর

পড়ুয়াদের ১৫ লক্ষ টাকার স্কলারশিপ ঘোষণা, নিন্দুকদের মুখের উপর কড়া জবাব কাশ্মীর ফাইলস পরিচালকের

‘দ্য কাশ্মীর ফাইলস'(The Kashmir Files) মুক্তি পাওয়ার পর থেকেই বলিউডে এই নিয়ে জোর চর্চা চলছে। যদিও মুক্তির আগেও এই ছবিকে ঘিরে দর্শকদের মধ্যে এক উত্তেজনা ছিল। ছবির বিষয়বস্তু নিয়ে বিতর্ক এমন পর্যায়ে দাঁড়িয়ে ছিল যে পরিচালক বিবেক অগ্নিহোত্রীকে ক্রমাগত হুমকির চাপে নিজের টুইটার হ্যান্ডেল বন্ধ করতে হয়েছিল। আর মুক্তির পর এই ধারণা পুরো বদলে গিয়েছে।

মাত্র ১৪ থেকে ১৫ কোটি টাকার বাজেটের এই সিনেমা বক্সঅফিসে ২৫০ কোটি টাকার উপরে ব্যবসা করে ফেলেছে। ছবিতে তথাকথিত কোন স্টার নেই। আছেন প্রতিভাবান কিছু অভিনেতা। এবার এক বিরাট ঘোষনা করেন পরিচালক। সম্প্রতি ভূপালের মাখনলাল চতুর্বেদী বিশ্ববিদ্যালয় আয়োজিত চলচ্চিত্র উৎসবে অতিথি হিসেবে গিয়েছিলেন পরিচালক ও তার স্ত্রী অভিনেত্রী পল্লবী যোশী। আর সেখানে গিয়েই ছাত্রদের আর্থিক সাহায্য দেয়ার কথা ঘোষণা করেছেন তিনি।

পরিচালক এদিন জানিয়েছেন, এই বিশ্ববিদ্যালয়ের সিনেমা নিয়ে পড়ার জন্য পাঁচজন পড়ুয়াকে ৫০ হাজার টাকা করে স্কলারশিপ দেবেন তিনি। ৫ বছর পর্যন্ত এই ৫০ হাজার টাকা করে মোট ১৫ লক্ষ টাকা খরচ করবেন তিনি। আবার এই মেধাবী ছাত্রদের বেছে নেওয়ার জন্য একটি কমিটিও গঠন করার কথা বলেছেন পরিচালক।

আবার পরিচালকের স্ত্রী জানিয়েছেন, আগামী ছবিতে এই ছাত্রদের কাজ করার সুযোগ দেওয়া হবে। তবে এই ছবি নিয়ে বিতর্ক সৃষ্টি হলেও পরিচালক তার ছবির মাধ্যমে সমস্ত কটাক্ষের উপযুক্ত জবাব দিতে পেরেছেন। আর তাই তথাকথিত কোন ষ্টার না থাকা সত্ত্বেও বলিউডে রাজত্ব করেছে তা দ্য কাশ্মীর ফাইলস।

Related Articles

Back to top button