অন্যান্যপশ্চিমবঙ্গসেরা খবর

ভেস্তে যেতে পারে পুজোয় ঘোরার প্ল্যান, সপ্তমী থেকে দশমী পর্যন্ত ভাসবে বঙ্গ! অশনি সংকেত আবহাওয়া দফতরের

গত সোমবার শুরু হয়ে গেছে দেবী পক্ষের সূচনা। বাঙালির প্রাণে লেগেছে খুশির হাওয়া। বছরের এই চারটে দিনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকে যে সবাই। সাজগোজ, খাওয়া দাওয়া প্ল্যানিংয়ের অন্ত নেই। কিন্তু এরই মধ্যে অশনি সংকেত দিয়ে দিয়েছে আবহাওয়া দফতর।

হ্যাঁ, গত সোমবারই বৃষ্টির সম্ভাবনা নিয়ে আবহাওয়া দফতর থেকে পূর্বাভাস দেওয়া হয়েছে। জানা গেছে, পয়লা অক্টোবর অর্থাৎ ষষ্ঠীর দিন থেকেই শুরু হবে ঘূর্ণাবত। বঙ্গোপসাগরের উপরেই তৈরি হবে এটি। অর্থাৎ রাজ্যে একটা ভারী বৃষ্টির সম্ভাবনা থেকেই যায়।

সূত্রের খবর, এই ঘূর্ণাবতের জেরেই সপ্তমী অর্থাৎ ২ অক্টোবর থেকে বাড়বে বৃষ্টির প্রকোপ। কলকাতা এবং উপকূলীয় এলাকায় রয়েছে প্রবল বৃষ্টির সম্ভাবনা। দশমী পর্যন্ত বৃষ্টি থামার সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আবহাওয়া দফর। এর পাশাপাশি জানা গেছে, চলতি সপ্তাহের শুরুর দিনগুলোতেও বজ্র-বিদ্যুত্‍ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা, সঞ্জীব বন্দ্যোপাধ্যায় এই বিষয়ে জানিয়েছেন, পুজোর আগে যারা পাহাড়ে বেড়াতে গিয়েছেন, বা পুজোর মধ্যে পাহাড়ে বেড়াতে যাওয়ার প্ল্যান করেছেন, তাদের এই প্ল্যান ক্যান্সেল করাই ভালো। বৃষ্টির মধ্যে মাটি হতে পারে সবকিছুই।

অপরদিকে মঙ্গলবার উত্তরবঙ্গের কয়েক জায়গায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। এরপর বৃষ্টির জোর খানিকটা কমলেও নবমী দশমীতে আবারও বাড়বে বলে ধারণা সবার। এমনিতেই করোনা অতিমারিতে গত দুই বছরের পুজো মাটি হয়েছে। টানা দুবছর পর একটু খুশির পারদ চড়েছিলো বঙ্গে, এরমাঝে এই খবর সত্যিই হৃদয়বিদারক।

কলকাতার আগামী কয়েকদিনের আবহাওয়া এক নজরে –

27-Sep -আংশিক মেঘলা আকাশ, হালকা বৃষ্টি, কোথাও কোথাও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি

28-Sep -আংশিক মেঘলা আকাশ, হালকা বৃষ্টি, কোথাও কোথাও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি

29-Sep – আংশিক মেঘলা আকাশ, হালকা বৃষ্টি, কোথাও কোথাও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি
30-Sep -আংশিক মেঘলা আকাশ, হালকা বৃষ্টি, কোথাও কোথাও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি
01-Oct -আংশিক মেঘলা আকাশ, হালকা বৃষ্টি, কোথাও কোথাও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি
02-Oct -আংশিক মেঘলা আকাশ, হালকা বৃষ্টি
03-Oct -প্রধাণত মেঘলা আকাশ, হালকা বৃষ্টি

Related Articles

Back to top button