বিনোদনসেরা খবর

‘অভিনেত্রী হতে চাইনি, টেনে টেনে শুটিংয়ে নিয়ে যেত’, বাবা-মায়ের সম্পর্কে বিষ্ফোরক মন্তব্য রেখার

বলিউডের প্রবীণ অভিনেত্রী রেখা এখনও তার অকল্পনীয় সৌন্দর্যে আমাদের সকলকে বিমোহিত করে রেখেছেন। শিশু শিল্পী হিসেবে পা রেখেছিলেন বলিউডে। সাল ১৯৬৯-এ কন্নড় ছবি ‘অপারেশন জ্যাকপট নাল্লি সিআইডি ৯৯৯’ এবং হিন্দি ডেবিউ ‘অঞ্জনা সফর’ দিয়ে শুরু হয় কর্মজীবন।

সেই যে শুরু তারপর থেকে খুব কমই পেছন ফিরে তাকাতে হয়েছে তাকে। দীর্ঘ কেরিয়ারে একাধিক সুপারহিট ছবি উপহার দিয়েছেন সিনেমাপ্রেমীদের।

কিন্তু একথা কি জানেন যে, অভিনয় জগতে আসাটা মোটেও তার নিজের ইচ্ছায় ছিলোনা। একপ্রকার বাধ্য হয়েই অভিনয় জগতে পা রেখেছিলেন তিনি।

১৯৮৬ সালে বিবিসি-র সাথে একটি সাক্ষাৎকারে রেখা জানান যে, তার বাবা-মা অর্থাৎ অভিনেতা জেমিনি গণেশন এবং পুষ্পবল তাকে ফিল্ম ইন্ডাস্ট্রিতে আসতে বাধ্য করেছিলেন। তিনি আরও জানান যে, কেরিয়ারের প্রথমার্ধে এই ইন্ডাস্ট্রিকে একেবারেই পছন্দ করতেন না তিনি। আর তাই কাজও ভালো হতো না।

তার বাবা-মা কেন তাকে ইন্ডাস্ট্রিতে আসার জন্য চাপ দিয়েছিলেন এই কথা জিজ্ঞেস করা হলে তিনি বলেন, “আমার বাবা, এত বেশি নয়, কিন্তু আমার মা সত্যিই চেয়েছিলেন যে আমি চলচ্চিত্রে কাজ করি। কিন্তু অন্তত ছয় বা সাত বছর ধরে আমি যা করছিলাম তা নিজেই পছন্দ করিনি। আমাকে শুটিংয়ের জন্য টেনে নিয়ে যেতো, আমি ডাবল শিফট করতাম, আমি এটি মোটেও পছন্দ করতাম না”।

এখানেই শেষ নয়, তিনি আরও জানান, “আমি কখনোই অভিনেতা হতে চাইনি। আপনি যদি তারকাদের জিজ্ঞাসা করেন, তাহলে বেশিরভাগই বলবে যে তারা সবসময় ফিল্ম ইন্ডাস্ট্রিতে যোগ দিতে চেয়েছিল, কিন্তু আমি চাইনি। আমাকে মেরে মেরে শিল্পী বানানো হয়েছে।”

Related Articles

Back to top button